২০০০ টাকা পর্যন্ত ছাড়, Realme 9 5G, Realme 9 5G SE আজ নিজের করার দারুন সুযোগ

Avatar

Published on:

গত ১০ই মার্চ ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছিল Realme 9 5G SE এবং Realme 9 5G। আর, কথা মতো আজ অর্থাৎ ১৪ই মার্চ Realme 9 সিরিজে এই দুটি স্মার্টফোন প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে। আগ্রহীরা আজ থেকেই ই-কমার্স সাইট Flipkart এবং সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Realme.com) থেকে ফোনটি কিনতে পারবেন। আর সেল অফার হিসাবে, Realme -এর এই লেটেস্ট হ্যান্ডসেট-দ্বয়কে ব্যাঙ্ক অফারের সাথে উপলব্ধ করা হয়েছে। ফলে সীমিত সময়ের জন্য হ্যান্ডসেট দুটিকে ২,০০০ টাকা পর্যন্ত কম দামে পকেটস্থ করা যাবে। বিশেষত্বের কথা বললে, Realme 9 5G SE হল সংস্থা প্রথম SE ওরফে ‘Speed ​​Edition’ ফোন। আর ভ্যানিলা মডেল, Realme 9 5G ‘স্টাইলিশ লুক’ সহ বাজেট-সেগমেন্টের অধীনে এসেছে। এছাড়া এই ফোন দুটিতে – ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। আবার রিয়েলমির দাবি অনুযায়ী, ফোনগুলিকে 4G ও 5G এর মধ্যে সুইচ করা যাবে। প্রসঙ্গত, নতুন Realme 9 5G সিরিজের পাশাপাশি, নবাগত Realme TechLife Watch S100ও স্মার্টওয়াচেরও প্রথম সেল আজ। তবে আজ আমরা শুধুমাত্র নয়া স্মার্টফোন সিরিজটির সম্পর্কেই আলোচনা করবো। তাহলে চলুন আর দেরি না করে Realme 9 5G SE এবং Realme 9 5G স্মার্টফোনের দাম, সেল অফার ও ফিচার সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Realme 9 5G সিরিজ দাম ও সেল অফার

রিয়েলমি ৯ ৫জি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। যার মধ্যে, ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৪,৯৯৯ টাকা। আর, ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ১৭,৪৯৯ টাকা। ফোনটি এসেছে দুটি কালার অপশনে – মিটিওর ব্ল্যাক ও স্টারগেজ হোয়াইট।

অন্যদিকে, রিয়েলমি ৯ ৫জি এসই ফোনের ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১৯,৯৯৯ টাকা ও ২২,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটি অ্যাজুওর গ্লো ও স্ট্যারি গ্লো কালারে কেনা যাবে। আজ অর্থাৎ ১৪ মার্চ দুপুর ১২টা থেকে রিয়েলমির এই নয়া সিরিজ অধীনস্ত Realme 9 5G ও Realme 9 5G SE ফোন-দ্বয়কে ই-কমার্স সাইট Flipkart এবং সংস্থার অফিসিয়াল সাইটের (realme.com) মাধ্যমে কেনা যাবে। অফলাইন স্টোর থেকে কিনতে হবে আপনাদের অপেক্ষা করতে হবে।

অফারের কথা বললে, রিয়েলমি ৯ ৫জি কেনার ক্ষেত্রে SBI ও ICICI ব্যাঙ্কের কার্ড হোল্ডারদের ফ্লাট ১,৫০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট অফার করা হবে। আবার, রিয়েলমি ৯ ৫জি এসই ফোনটি SBI বা ICICI ব্যাঙ্কের কার্ডের মাধ্যমে কিনলে ক্রেতাদের ফ্লাট ২,০০০ টাকা ছাড় দেওয়া হবে। এছাড়া, অনলাইনে ফোন দুটি কেনার ক্ষেত্রে ২,০০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ছাড়ও পাওয়া যাবে।

Realme 9 5G স্পেসিফিকেশন

ডুয়েল-সিমের রিয়েলমি ৯ ৫জি ফোনে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে আছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৬০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ (Realme UI 2.0) কাস্টম স্কিনে রান করে। আর স্টোরেজ হিসাবে এতে ৬ জিবি পর্যন্ত LPDDR4X ফিজিক্যাল র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত UFS 2.1 স্টোরেজ পাওয়া যাবে। এই ডিভাইসে ৫ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য, Realme 9 5G -এর ব্যাক প্যানেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি অনির্দিষ্ট মনোক্রোম পোর্ট্রেট সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ম্যাক্রো লেন্স। একই সাথে, ফোনের সামনে এফ/২.১ অ্যাপারচার সহ একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

Realme 9 5G-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে, ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.১ এবং জিপিএস/এ-জিপিএস৷ আবার সেন্সর হিসাবে এতে, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর, জাইরোস্কোপ, অ্যাক্সেলেরোমিটার এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য Realme 9 5G ফোনে, ১৮ ওয়াট কুইক চার্জ সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারিআছে । স্মার্টফোনটির পরিমাপ ১৬২.৫x৭৪.৮x৮.৫ মিলিমিটার এবং ওজন প্রায় ১৮৮ গ্রাম।

Realme 9 5G SE স্পেসিফিকেশন

সংস্থার ‘ফাস্ট এভার’ স্পিড এডিশন স্মার্টফোন রিয়েলমি ৯ ৫জি এসই, একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লে, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ৬০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য, এই ৫জি ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউ আই ২.০ (Realme UI 2.0) ইউজার ইন্টারফেস দ্বারা চালিত। এই হ্যান্ডসেটে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ পর্যন্ত UFS 2.1 স্টোরেজ পাওয়া যাবে। এতেও ৫ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। আর, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত সম্প্রসারন করা সম্ভব।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, Realme 9 5G SE স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলো হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.৪ অ্যাপারচার সহ একটি অনির্দিষ্ট মনোক্রোম পোর্ট্রেট সেন্সর এবং ম্যাক্রো ক্যামেরা। এই স্মার্টফোনেও সিরিজের বেস মডেলের অনুরূপ এফ/২.১ অ্যাপারচার সহ একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

Realme 9 5G SE ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে – ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.২ এবং জিপিএস/ এ-জিপিএস অন্তর্ভুক্ত৷ তদুপরি সেন্সর অপশনের মধ্যে সামিল থাকছে, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর, জাইরোস্কোপ, অ্যাক্সেলেরোমিটার এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সর্বোপরি, পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 9 5G SE, ৩০ ওয়াট কুইক চার্জ সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি অফার করে ৷ সংস্থা জানিয়েছে, স্মার্টফোনটির পরিমাপ ১৬৪.৪x৭৫.৮x৮.৫ মিলিমিটার এবং ওজন প্রায় ১৯৯ গ্রাম।

সঙ্গে থাকুন ➥