Realme 9 Pro 5G ও Realme 9 Pro+ 5G ফোনের রিটেল বক্সের ছবি ফাঁস, জেনে নিন দাম

Avatar

Published on:

আগামী সপ্তাহেই দীর্ঘ অপেক্ষার পর রিয়েলমি ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে তাদের আসন্ন Realme 9 Pro স্মার্টফোন সিরিজটি। এই সিরিজে অন্তর্ভুক্ত Realme 9 Pro 5G এবং Realme 9 Pro+ 5G- এর ওপর থেকে আগামী ১৬ ফেব্রুয়ারি পর্দা সরানো হবে। লঞ্চ ইভেন্টটি দুপুর ১:৩০-এ (স্থানীয় সময়) অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। বিগত কয়েক মাস ধরে এই স্মার্টফোনগুলি সম্পর্কে বিভিন্ন মহল থেকে বহু তথ্য সামনে এসেছে। তবে লঞ্চের আগে এখন Realme 9 Pro সিরিজের দুটি ফোনেরই রিটেল বক্সের ছবি প্রকাশ্যে এসেছে, যেগুলি থেকে মডেল দুটির দাম সহ আরও বেশ কিছু তথ্য জানতে পারা গেছে।

ফাঁস হল Realme 9 Pro 5G এবং Realme 9 Pro+ 5G – এর রিটেল বক্সের ছবি

ইকুয়াল লিকস (Equal Leaks)- এর সাইটে RMX3472 এবং RMX3393 মডেল নম্বর যুক্ত দুটি নতুন রিয়েলমি ফোনের রিটেল বাক্সের ছবি প্রকাশ করা হয়েছে। পূর্বে প্রকাশিত রিপোর্টগুলি থেকে আগেই জানা গেছে যে, RMX3472 মডেল নম্বরটি রিয়েলমি ৯ প্রো ৫জি-এর অন্তর্গত, আবার RMX3393 মডেল নম্বরটি রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি মডেলের সাথে যুক্ত। এই ফোনগুলির রিটেল বক্সে একটি হ্যান্ডসেট, একটি চার্জার, একটি ইউএসপি ডেটা কেবল, একটি সিম ইজেক্টর টুল, একটি প্রোটেক্টিভ ফোন কেস, একটি কুইক গাইড এবং একটি সেফটি গাইড অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে।

অন্যদিকে, রিটেল বক্সের ছবিগুলি থেকে জানা গেছে আসন্ন রিয়েলমি স্মার্টফোনগুলির দামও। জানা গেছে ভারতের বাজারে রিয়েলমি ৯ প্রো ৫জি- এর দাম হবে ১৮,৯৯৯ টাকা। অন্যদিকে, রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি ফোনের দাম রাখা হবে ২৪,৯৯৯ টাকা। সম্ভবত, এই দাম দুটি ফোনগুলির বেস ভ্যারিয়েন্টের। তবে মনে রাখতে হবে যে, এই রিটেল বাক্সগুলিতে উল্লিখিত দামগুলি হল স্মার্টফোনগুলির সর্বোচ্চ খুচরা মূল্য (MRP) এবং সাধারণত লঞ্চের সময় যেকোনও ডিভাইসের প্রকৃত দাম এমআরপি- এর থেকে কম রাখা হয়৷ তাই আশা করা যায় উভয় ডিভাইসই তাদের নিজ নিজ বাক্সে উল্লিখিত দামের চেয়ে কম দামে বাজারে আসবে। অনুমান করা হচ্ছে লঞ্চের সময় রিয়েলমি ৯ প্রো ৫জি এবং রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি- এর বেস ভ্যারিয়েন্টগুলি দাম হবে যথাক্রমে প্রায় ১৬,৯৯৯ টাকা এবং ২২,৯৯৯ টাকার কাছাকাছি। তবে ফাঁস হওয়া রিটেইল বক্সের ছবিগুলির সত্যতা যাচাই করা হয়নি। তাই ছবিগুলি থেকে উঠে আসা তথ্যের যথার্থতা সময় বিচার করবে।

রিয়েলমি ৯ প্রো ৫জি- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme 9 Pro 5G Expected Specifications)

রিয়েলমি ৯ প্রো ৫জি ফোনে থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৯ ইঞ্চির ফুল এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে। এই ফোনে দেওয়া হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। রিয়েলমি ৯ প্রো ৫জি ফোনটি আসবে ৬ জিবি/ ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ।

ফটোগ্রাফির জন্য, ডিভাইসটির ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা ইউনিট দেওয়া হবে। যার মধ্যে উপস্থিত থাকবে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। এছাড়া ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হবে।

পাওয়ার ব্যাকআপের জন্য Realme 9 Pro 5G ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। সম্ভবত, এই ডিভাইসে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে।

রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme 9 Pro+ 5G Expected Specifications)

পূর্বে প্রকাশিত রিপোর্ট গুলি থেকে জানা গেছে, রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৪৩ ইঞ্চির ফুল-এইচডি+ সুপার AMOLED ডিসপ্লে দেখা যাবে। এই ফোনে ব্যবহার করা হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর এবং এটি ৬ জিবি/ ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি /২৫৬ জিবি স্টোরেজ সহ বাজারে আসবে বলে জানা গেছে।

ফটোগ্রাফির জন্য, Realme 9 Pro+ 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের আরও একটি সেন্সর পাওয়া যাবে। এছাড়া ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি সেন্সর দেওয়া হবে বলে জানা গেছে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এছাড়াও, এতে হার্ট রেট সেন্সর এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হবে। সর্বোপরি, Realme 9 Pro+ 5G একটি কালার চেঞ্জিং রিয়ার শেল সহ আসবে।

সঙ্গে থাকুন ➥