Realme Book ল্যাপটপ নিয়ে চর্চা তুঙ্গে, আগামী মাসে সর্বপ্রথম ভারতে লঞ্চ হচ্ছে

Published on:

Xiaomi-র দেখাদেখি, চীনা স্মার্টফোন ব্র্যান্ড Realme -ও এবার ভারতীয় বাজারে তাদের প্রথম ল্যাপটপ, Realme Book লঞ্চ করার তোড়জোড় শুরু করেছে। রিপোর্ট অনুযায়ী, রিয়েলমি আগামী মাসের শেষার্ধে তাদের এই ল্যাপটপের ওপর থেকে পর্দা ওঠাতে পারে। এছাড়া, সম্প্রতি অনলাইনে ফাঁস হওয়া রেন্ডার এবং ভিডিও-র সৌজন্যে রিয়েলমি বুক ল্যাপটপের বেশ কিছু স্পেসিফিকেশনও আমাদের সামনে এসেছে। জানা গেছে, রিয়েলমি তাদের এই প্রথম ল্যাপটপকে, ‘টপ-অফ-দ্য-লাইন’ ইন্টেল কোর আই৩ এবং কোর এই৫ প্রসেসরের সাথে নিয়ে আসতে পারে। এছাড়া Realme Book ল্যাপটপে পাওয়া যাবে ১৪ ইঞ্চির ফুল-এইচডি LED অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে, পাতলা-বেজেল, প্রি-ইনস্টলড উইন্ডোজ ১০ ওএস এবং মাইক্রোসফ্ট অফিস। আসুন আপকামিং রিয়েলমি বুক ল্যাপটপে কী কী ফিচার দেখা যেতে পারে এবং ভারতে এর বিক্রয় মূল্য কত হতে পারে জেনে নেওয়া যাক।

Realme Book দাম (সম্ভাব্য)

রিপোর্ট অনুযায়ী, আসন্ন রিয়েলমি বুক ল্যাপটপের প্রারম্ভিক মূল্য ভারতে ৪০,০০০ টাকারও কম রাখা হতে পারে। এটিকে দুটি ভ্যারিয়েন্টের সাথে আগস্ট মাসের শেষে সপ্তাহে লঞ্চ করা হতে পারে। যদিও, রিয়েলমি তাদের এই আপকামিং ল্যাপটপের লঞ্চ ইভেন্টের সময়সূচী সম্পর্কে এখনো নিশ্চিত ভাবে কিছু জানায়নি।

Realme Books স্পেসিফিকেশন (সম্ভাব্য)

স্টিভ এইচ. ম্যাকফ্লাই (ওরফে OnLeaks), গিজনেস্টের (GizNext) সাথে হাত মিলিয়ে রিয়েলমি বুক ল্যাপটপের রেন্ডার এবং একটি ভিডিও -কে সম্প্রতি প্রকাশ্যে এনেছে। যার থেকে জানা যাচ্ছে, ল্যাপটপের কীবোর্ড অঞ্চলের উপরিভাগে ডান দিকে পাওয়ার বাটন থাকছে। আবার ডিভাইসটির ভিতরে এবং বাইরের অংশে সিলভার বা ব্রাশ অ্যালুমিনিয়াম ফিনিশিং দেখা যাবে। এছাড়া, এটিতে ডাবল-ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও থাকতে পারে।

গত মাসের ইউরোপের বাজারে Realme GT 5G স্মার্টফোনকে লঞ্চ করার মুহূর্তে ‘রিয়েলমি বুক’ ল্যাপটপের কিছু ফিচারকে সামনে নিয়ে আসা হয়। যেমন এই আসন্ন ল্যাপটপে, ১৪ ইঞ্চির ফুল-এইচডি LED অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে দেখা যাবে। যার চারপাশে সরু বেজেল থাকবে। জানা গেছে, এই ল্যাপটপটির দৈর্ঘ্য ৩০৭ মিমি, প্রস্থ ২২৯ মিমি এবং বেধ ১৬ মিমি। এটির ওজন হবে প্রায় ১.৫ কেজি।

Realme Book ল্যাপটপে, লেটেস্ট ১১ তম প্রজন্মের ইন্টেল কোর আই৩ এবং কোর আই৫ প্রসেসর ব্যবহার করা হতে পারে। এরই সাথে পাওয়া যাবে একাধিক র‌্যাম এবং এসএসডি অপশন। অন্যদিকে, ল্যাপটপে প্রি-ইনস্টলড উইন্ডোজ ১০ ওএস এবং মাইক্রোসফ্ট অফিস সফ্টওয়্যার থাকার সম্ভাবনাও রয়েছে। তদুপরি, কানেক্টিভিটি অপশনের মধ্যে, ইউএসবি টাইপ-সি, ইউএসবি টাইপ-এ এবং একটি মাইক্রোফোন / হেডফোন কম্বো জ্যাক অন্তর্ভুক্ত থাকতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥