Realme Book Prime, Smart TV Stick আগামী 7 এপ্রিল ভারতে আসছে, দাম ও ফিচার জেনে নিন

Avatar

Published on:

আগামী ৭ই এপ্রিল Realme Smart TV Stick এবং Realme Book Prime ল্যাপটপ ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে বলে গতকাল নিশ্চিত করেছে Realme। জানা গেছে, এদেশে একটি ভার্চুয়াল ইভেন্ট আয়োজনের মাধ্যমে আসন্ন ডিভাইসগুলিকে লঞ্চ করা হবে এবং এই ইভেন্টটি সংস্থার অফিসিয়াল সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলিতে সরাসরি সম্প্রচার করা হবে। প্রসঙ্গত, এই একই ইভেন্টে Realme Buds Air 3-এর ওপর থেকেও পর্দা সরানো হবে। জানিয়ে রাখি, উক্ত ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারফোনটির পাশাপাশি Realme Book Prime ল্যাপটপকে গত মাসে বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (MWC 2022) ট্রেড শো চলাকালীন বিশ্বব্যাপী লঞ্চ করা হয়েছিল। অন্যদিকে, গত বছর অক্টোবরে আগত Realme Smart TV Stick ডিভাইসটিকে ভারতে হয়তো Realme FHD Smart TV Stick নামে নিয়ে আসা হতে পারে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। চলুন আসন্ন Realme Book Prime এবং Realme Smart TV Stick-র সম্ভাব্য ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Realme Book Prime, Realme Smart TV Stick ভারতে লঞ্চ হচ্ছে

রিয়েলমি বুক প্রাইম এবং স্মার্ট টিভি স্টিককে ভারতে আগামী ৭ই এপ্রিল দুপুর ১২.৩০ থেকে অনুষ্ঠিত একটি ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ করা হবে। এই ইভেন্টটি সংস্থার অফিসিয়াল ইউটিউব এবং ফেসবুক হ্যান্ডেলের মাধ্যমে লাইভস্ট্রিম করা হবে। আগেই বলেছি, রিয়েলমি বাডস এয়ার ৩ ইয়ারফোনকেও এই ইভেন্টে লঞ্চ করা হবে।

Realme Book Prime, Realme Smart TV Stick দাম (সম্ভাব্য)

ভারতে, রিয়েলমি বুক প্রাইম ল্যাপটপের দাম, ফেব্রুয়ারিতে ঘোষিত ইউরোপের মূল্যের অনুরূপ হবে বলে আশা করা হচ্ছে। সেক্ষেত্রে, ইউরোপে রিয়েলমি বুক প্রাইম ল্যাপটপের ৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ অপশনের দাম রাখা হয়েছিল ৯৯৯ ইউরো বা ভারতীয় মূল্যে ৮৪,৪০০ টাকা। আর, ১৬ জিবি র‍্যাম + ৫১২জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ১,০৯৯ ইউরো বা প্রায় ৯২,৮০০ টাকায় লঞ্চ করা হয়েছিল। তদুপরি, ভারতীয় বাজারে রিয়েলমি স্মার্ট টিভি স্টিকের দাম কিরূপ হবে তা এখনো স্পষ্ট নয়। মনে করা হচ্ছে এটির দাম প্রায় ৩,০০০ টাকা বা তার কম রাখা হবে।

Realme Book Prime ল্যাপটপ স্পেসিফিকেশন

রিয়েলমি বুক প্রাইম ল্যাপটপের ভারতীয় ভ্যারিয়েন্টের বেশিরভাগ ফিচারই ইউরোপিয়ান ভ্যারিয়েন্টে অনুরূপ হবে। সেক্ষেত্রে উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম চালিত এই ল্যাপটপে 2K রেজোলিউশনের ডিসপ্লে দেখা যাবে। এটি ১১তম প্রজন্মের ইন্টেল কোর i5-11320H প্রসেসর এবং ইন্টেল আইরিশ এক্স গ্রাফিক্স সহ আসবে। ডিভাইসে ১৬ জিবি র‍্যাম র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ পাওয়া যাবে।

Realme Book Prime ল্যাপটপে DTS অডিও প্রযুক্তির দ্বারা সমর্থিত স্টেরিও স্পিকার রয়েছে। এতে টাচপ্যাড সহ একটি ব্যাকলিট কীবোর্ড পাওয়া যাবে। এছাড়া, তাপ অপচয়ের গতি বাড়াতে ডিভাইসে ভিসি লিকুইট কুলিং সিস্টেম থাকছে। আবার, কানেক্টিভিটি অপশন মধ্যে, ওয়াই-ফাই ৬ এবং থান্ডারবোল্ট ৪ পোর্ট রয়েছে। এছাড়া, ল্যাপটপটি একক চার্জে ১২ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক সরবরাহ করতে পারে বলে দাবি করা হয়েছে।

Realme Smart TV Stick স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ফ্লিপকার্টের মাধ্যমে ফাঁস হওয়া লিক অনুসারে, রিয়েলমি স্মার্ট টিভি স্টিক ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১১ টিভি অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। আর, ৬০ এফপিএস-এ (ফ্রেম পার সেকেন্ড) রেটে ফুল এইচডি রেজোলিউশন পিকচার কোয়ালিটি অফার করবে, যা HDR10+ সাপোর্ট করে। আসন্ন টিভি স্টিকটি কোয়াড কোর এআরএম কর্টেক্স এ৩৫ সিপিইউ দ্বারা চালিত হবে। আর স্টোরেজ হিসাবে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রম পাওয়া যাবে। কানেক্টিভিটির জন্য এই নতুন স্ট্রিমিং ডিভাইসটিতে, একটি এইচডিএমআই ২.০ পোর্ট রয়েছে বলে জানা গেছে। রিয়েলমি স্মার্ট টিভি স্টিক নেটফ্লিক্স, ইউটিউব এবং প্রাইম ভিডিওর মতো ইন-বিল্ট ওটিটি প্ল্যাটফর্মের সাথে আসবে। এছাড়াও, Realme Smart TV Stick – গুগল প্লে, গুগল প্লে গেমস এবং অন্যান্য পরিষেবার অ্যাক্সেস অফার করবে।

সঙ্গে থাকুন ➥