লঞ্চের কয়েক ঘণ্টা আগে Realme GT 2 Pro ও Realme GT 2 এর সমস্ত ফিচার ফাঁস

Avatar

Published on:

বহুদিনের প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আজ চীনের বাজারে পা রাখতে চলেছে Realme GT 2 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ। সংস্থার তরফে এই সিরিজের দুটি ফোন -Realme GT 2 ও Realme GT 2 Pro -এর ওপর থেকে একসঙ্গে পর্দা সরানো হবে। এর আগে এই সিরিজের Realme GT 2 Pro সম্পর্কীত অনেক তথ্যই প্রকাশ্যে এসেছে। এখন লঞ্চের কয়েক ঘণ্টা আগে জনপ্রিয় এক চীনা টিপস্টার প্রকাশ্যে এনেছেন Realme GT 2 ও Realme GT 2 Pro ফোন দুটির সকল স্পেসিফিকেশন।

Realme GT 2 সিরিজের স্মার্টফোনের সকল স্পেসিফিকেশন ফাঁস হল

সংস্থার তরফে আগেই ঘোষণা করা হয়েছে, আজ অর্থাৎ ৪ জানুয়ারি ভারতীয় সময় ৭:৩০ নাগাদ চীনের বাজারে লঞ্চ হবে রিয়েলমি জিটি ২ ও রিয়েলমি জিটি ২ প্রো ফোন দুটি। তার আগেই চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo -তে এক জনপ্রিয় টিপস্টার একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। সেই স্ক্রিনশট থেকে সামনে এসেছে এই দুটি ফোনের প্রধান স্পেসিফিকেশনগুলি।

রিয়েলমি জিটি ২ -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme GT 2 Expected Specifications)

টিপস্টারের দাবি অনুযায়ী, রিয়েলমি জিটি ২ সিরিজের বেস মডেলে দেখা যাবে ৬.৬২ ইঞ্চির ১,০৮০ পিক্সেল রেজোলিউশনের ই৪ ফ্ল্যাট AMOLED স্ক্রিন। ফটোগ্রাফির জন্য এই ফোনে দেওয়া হয়েছে ট্রিপল ক্যামেরা ইউনিট। এই ক্যামেরা ইউনিটের মধ্যে থাকবে ওআইএস সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। এর সাথে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে দেওয়া হতে পারে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য Realme GT 2 ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। এছাড়াও পাওয়ার ব্যাকআপের জন্য এই ফ্ল্যাগশিপ ফোনে দেওয়া হতে পারে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। Realme GT 2 ফোনটি গ্রীন, ব্লু ও ব্ল্যাক- এই তিনটি কালারে বেছে নেওয়া যেতে পারে এবং এর ওজন হতে পারে ১৯৯ গ্রাম।

রিয়েলমি জিটি ২ প্রো -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme GT 2 Pro Expected Specifications)

টিপস্টারের শেয়ার করা স্ক্রিনশট থেকে জানা গেছে, রিয়েলমি জিটি ২ প্রো ফোনে দেখা যাবে ৬.৭ ইঞ্চির ২কে (2K) স্যামসাং ফ্ল্যাট ই৪ এলটিপিও ২.০ AMOLED ডিসপ্লে।

সংস্থার তরফে আগেই Realme GT 2 Pro ফোনটির ক্যামেরা ইউনিট সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ্যে আনা হয়েছে। ফটোগ্রাফির জন্য এই ফোনেও দেওয়া হবে ট্রিপল ক্যামেরা ইউনিট। এই ইউনিটের মধ্যে থাকবে ওআইএস সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর। আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল শটের ক্ষেত্রে দাবি করা হচ্ছে রিয়েলমির এই আল্ট্রা প্রিমিয়াম স্মার্টফোনে দেওয়া হবে বিশ্বের সর্বপ্রথম ১৫০ ডিগ্রির ফিল্ড অফ ভিউ সহ ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জেএন১ সেন্সর। এছাড়াও এই ফোনে দেখা যাবে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনের সামনে পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬১৫ সেন্সর।

পারফরম্যান্সের জন্য Realme GT 2 Pro ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১‌ প্রসেসর। পাওয়ার ব্যাকআপের জন্য দেওয়া হতে পারে রিয়েলমির নিজস্ব ৬৫ ওয়াটের সুপারডার্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

টিপস্টার দাবি করেছেন, রিয়েলমির এই আল্ট্রা প্রিমিয়াম স্মার্টফোনটি হবে বেশ হাল্কা, এর ওজন হতে পারে ২০০ গ্রামেরও কম। ফোনটি গ্রীন, ব্লু, ব্ল্যাক ও হোয়াইট – এই চারটি কালার অপশনে উপলব্ধ হতে পারে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥