Realme GT 5G গ্লোবাল মার্কেটে Snapdragon 888 প্রসেসর সহ লঞ্চ হল, প্রথম সেলে কেনা যাবে অনেক সস্তায়

Avatar

Published on:

গত মার্চে চীনে লঞ্চ হয়েছিল Realme GT 5G ফ্ল্যাগশিপ ফোন। এবার ফোনটি গ্লোবাল মার্কেটে পা রাখলো। চীনের মত ইউরোপেও রিয়েলমি জিটি ৫জি ফোনে রয়েছে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। এছাড়াও এই ফোনে পাওয়া যাবে, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা, ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। আসুন Realme GT 5G ফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Realme GT 5G এর দাম

রিয়েলমি জিটি ৫জি ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ৪৪৯ ইউরো, যা ৩৯,৮৫০ টাকা। আবার এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৫৯৯ ইউরো (প্রায় ৫৩,২০০ টাকা)।

আগামী ২১ জুন AliExpress থেকে ফোনটি কেনা যাবে। লঞ্চ অফার হিসাবে ওইদিন ৮ জিবি র‌্যাম ও ১২ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টটি যথাক্রমে ৩৬৯ ইউরো ও ৪৯৯ ইউরো তে কেনা যাবে। ফোনটি তিনটি কালারে উপলব্ধ- ড্যাশিং সিলভার, ড্যাশিং ব্লু এবং রেসিং ইয়েলো। Realme GT 5G শীঘ্রই ভারতেও লঞ্চ হবে।

Realme GT 5G এর স্পেসিফিকেশন

প্রথমেই বলব ফোনটির পারফরম্যান্সের কথা, রিয়েলমি জিটি ৫জি ফোনে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে অ্যাড্রেনো ৬৬০ জিপিইউ। ফোনটি ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ সহ পাওয়া যাবে।

রিয়েলমি জিটি ৫জি স্মার্টফোনে রয়েছে ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) রেজোলিউশনের ৬.৪৩ ইঞ্চি S-AMOLED E4 পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের স্ক্রিন-টু-বডি রেশিও ৯১.৭ শতাংশ, টাচ স্যাম্পেলিং রেট ৩৬০ হার্টজ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Realme GT 5G ফোনের ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি আছে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ প্রাইমারি সেন্সর (এফ/১.৮৯) + ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে এসেছে। এতে ইউএসবি টাইপ সি পোর্টের মাধ্যমে ৬৫ ওয়াট ফাস্ট চার্জং সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ কাস্টম স্কিনে চলবে।

কানেক্টিভিটি অপশনের মধ্যে এতে রয়েছে 5G, ওয়াইফাই ৬ই, ব্লুটুথ ৫.২, ডুয়াল-ফ্রিকোয়েন্সি জিপিএস, এনএফসি, জিপিএস, এবং ৩.৫ মিমি অডিও জ্যাক। ফোনটির ওজন ১৮৬.৫ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥