আজ লঞ্চ হচ্ছে Realme GT 5G, Realme Book, Realme Pad, জানুন ডিভাইসগুলির বৈশিষ্ট্য

Avatar

Published on:

অবশেষে আজ গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে ফ্লাগশিপ ফোন Realme GT 5G (রিয়েলমি জিটি ৫জি)। একটি ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে এই ফোনটিকে ইউরোপে লঞ্চ করা হবে। পাশাপাশি আজ Realme Book ল্যাপটপ, Realme Pad ট্যাবলেটের ওপর থেকেও পর্দা সাজানো হতে পারে। যদিও এই দুটি প্রোডাক্ট সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি। তবে চীনে লঞ্চ হওয়ার সুবাদে Realme GT 5G এর স্পেসিফিকেশন আমাদের জানা। এতে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

কখন অনুষ্ঠিত হবে Realme ইভেন্ট এবং কিভাবে দেখা যাবে?

ভারতীয় সময় বিকাল ৫টা ৩০ থেকে এই ভার্চুয়াল ইভেন্টটি শুরু হবে। রিয়েলমির অফিসিয়াল ইউটিউব চ্যানেল ছাড়াও সোশ্যাল মিডিয়া পেজ থেকে এই ইভেন্ট দেখা যাবে। এছাড়া নিচে দেওয়া লিঙ্ক থেকেও আপনি ইভেন্টটি সরাসরি দেখতে পারেন।

Realme GT 5G এর দাম (সম্ভাব্য) ও স্পেসিফিকেশন

টিপস্টারদের দাবি অনুযায়ী, ইউরোপে রিয়েলমি জিটি ৫জি এর দাম শুরু হবে ৪৫০ ইউরো (প্রায় ৪০,০০০ টাকা) থেকে।

এই ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং ডিজাইন পাঞ্চ হোল। ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। Relame GT 5G ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। সাথে আছে অ্যাড্রেনো ৬৬০ জিপিইউ। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটি পেয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

রিয়েলমি জিটি ৫জি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ সিস্টেমে চলে। চীনে ফোনটি ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ সহ পাওয়া যায়।

ক্যামেরার কথা বললে, এই ফোনের পিছনে তিনটি ক্যামেরা দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেলের Sony IMX682 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি এবং ভিডিও কলের জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। 

Realme Book ও Realme Pad সম্পর্কে কি জানা গেছে

কোম্পানি সুকৌশলে কয়েকদিন আগে রিয়েলমি বুক ও রিয়েলমি প্যাডের টিজার শেয়ার করেছিল। টিজার দেখে অনুমান করা যায়, রিয়েলমি বুক এর ডিজাইন অ্যাপল ম্যাকবুক (Apple MacBook)-এর মত হবে। ল্যাপটপটির শরীর অ্যালুমিনিয়ামে দিয়ে তৈরি এবং আসপেক্ট রেশিও ৩:২। 

অন্যদিকে আইপ্যাড প্রো-এর মত কিছুটি দেখতে হবে রিয়েলমি প্যাডের। এই ট্যাবের সাইডের দিক বেশ স্লিম এবং ক্যামেরা মডিউলে ছোট বাম্প থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥