Realme GT, Realme X7 Max ফোন ব্যবহারকারীদের জন্য সুখবর, আসছে Android 12 আপডেট

Avatar

Published on:

আপনি যদি Realme X7 Max 5G বা Realme GT ফোন ব্যবহার করেন, তাহলে আজ আপনার জন্য রয়েছে একটি দারুণ খবর। আসলে সম্প্রতি Realme উক্ত দুটি মডেলের জন্য Android 12 (অ্যান্ড্রয়েড ১২) ভিত্তিক Realme UI 3.0 (রিয়েলমি ইউআই ৩.০) ওএসের ওপেন বিটা প্রোগ্রাম (আর্লি অ্যাক্সেস) শুরু করেছে। এর ফলে খুব শীঘ্রই Realme X7 Max 5G বা Realme GT ফোনে নতুন আপডেট পাওয়া যাবে। আর এই নতুন আপডেটের পর উন্নত ইউআই (UI) এবং আনলিমিটেড কাস্টমাইজেশন অপশন পাবেন ব্যবহারকারীরা। শুধু তাই নয়, Realme UI 3.0-এর বিটা আপডেট ডিভাইসের কর্মক্ষমতা ও সিকিউরিটি সিস্টেমের উন্নতি ঘটাবে বলে জানা গেছে।

Realme UI 3.0-এর বিটা আপডেট পাচ্ছে Realme X7 Max 5G বা Realme GT

রিয়েলমি ইন্ডিয়া তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে নিশ্চিত করেছে যে, এই ডিসেম্বরেই রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি ফোনে রিয়েলমি ইউআই ৩.০ ওএসের বিটা আপডেট আসবে। এতে ফোনটির ইউজাররা লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ওএসের ফিচার উপভোগ করতে পারবেন। অন্যদিকে রিয়েলমি জিটি মডেলেও একই সুবিধা পাওয়া যাবে।

এক্ষেত্রে উক্ত ওএস বা কাস্টম স্কিনের প্রারম্ভিক অ্যাক্সেস এবং আপডেট রোল আউট সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি ইউজাররা ওয়েবসাইটটিতে ঢুঁ মারতে পারেন। এছাড়া, এই বিষয়ে অতিরিক্ত তথ্য পেতে রিয়েলমি জিটির মালিকদের সাইট ফলো করতে হবে।

Realme UI 3.0-এর ওপেন বিটার আর্লি অ্যাক্সেস পেতে এই বিষয়গুলি মাথায় রাখুন

১. হাতের মুঠোফোন যেন রুটেড (Rooted) না হয়।

২. ডেটা লস এড়াতে ব্যক্তিগত ডেটা ব্যাকআপ নিতে হবে।

৩. অ্যান্ড্রয়েড ১২ আপডেটের সাথে কিছু থার্ড পার্টি অ্যাপ কম্প্যাটিবেল না হতে পারে। তাই আপডেটের পর প্লে স্টোরে উপলব্ধ অ্যাপের লেটেস্ট আপডেটগুলি ডাউনলোড করবেন।

৪. ফোনে ১০ জিবির বেশি ইন্টারনাল স্টোরেজ উপলব্ধ থাকতে হবে, নচেৎ আপডেট ইন্সটল না হওয়ার সম্ভাবনা থাকবে।

৫. বিটা প্রোগ্রামের প্রতিটি আবেদনকারী আপডেট পাবেন তার কোনো নিশ্চয়তা নেই। তাই আপডেট না পাওয়া গেলে, অফিসিয়াল রিলিজের জন্য অপেক্ষা করুন।

সঙ্গে থাকুন ➥