Realme X সিরিজের ফোন আর পাওয়া যাবে না, মন ভরাবে ফিচারে ঠাসা Realme GT সিরিজ

Avatar

Published on:

বাজারে আসার অল্প সময়ের মধ্যে Realme (রিয়েলমি) যেমন গ্রাহকমহলে সমাদৃত হয়েছে, ঠিক তেমনই জনপ্রিয়তা পেয়েছে ব্র্যান্ডের ‘X’ (এক্স) সিরিজের স্মার্টফোনগুলি। বিগত কয়েক বছরে এই সিরিজের অধীনে চীনা সংস্থাটিকে একাধিক হ্যান্ডসেট চালু করতে দেখা গেছে। মূলত মিড রেঞ্জে আসা এই সিরিজের স্মার্টফোনগুলি যদি অন্যদের মত আপনিও পছন্দ করেন, তাহলে আপনার জন্য একটি খারাপ খবর আছে! আসলে Realme তাদের এই সিরিজটিকে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে, তাই আগামী দিনে আর কোনো Realme X সিরিজের ফোন লঞ্চ হবে না। সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে, রিয়েলমি ইন্ডিয়া ও ইউরোপের সিইও মাধব শেঠ বিষয়টি নিশ্চিত করেছেন। তাঁর মতে, ভারতে Realme X7 Max 5G এই লাইনআপের সর্বশেষ ফোন হিসেবে লঞ্চ হয়েছে।

Realme X সিরিজের বদলে আসবে Realme GT সিরিজ

এই পর্যন্ত পড়ে যারা মুষড়ে পড়েছেন, তাদের বলি মন খারাপের কোনো প্রয়োজন নেই। কারণ সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে যে, রিয়েলমি এক্স লাইনআপটি রিয়েলমি জিটি সিরিজ দ্বারা প্রতিস্থাপিত হবে। ফলে ভবিষ্যতেও এই ফোনগুলি কেনা যাবে, তবে সেগুলি জিটি সিরিজের অধীনে লঞ্চ হবে। এছাড়া রিয়েলমির অন্যান্য স্মার্টফোন লাইনআপগুলি আগের মতই প্রচলিত থাকবে বলে জানা গিয়েছে।

রিয়েলমি এক্স লাইনআপ, জিটি সিরিজ দ্বারা প্রতিস্থাপিত হওয়ার অর্থ – সংস্থাটি এরপর আরো উন্নত স্মার্টফোনের দিকে মনোনিবেশ করবে। সেক্ষেত্রে অন্যান্য রিয়েলমি জিটি ফোনের মতই, পরবর্তী ফোনগুলি কম দামে চিত্তাকর্ষক স্পেসিফিকেশন এবং স্বতন্ত্র ডিজাইনসহ আসতে পারে।

প্রসঙ্গত, ভারতে উপলব্ধ Realme X7 Max 5G ফোনটি আসলে চীনে লঞ্চ হওয়া Realme GT Neo-এর রি-ব্র্যান্ডেড সংস্করণ। দুটি ফোনের স্পেসিফিকেশনের মধ্যে কোনো পার্থক্য নেই। কোম্পানি হয়তো সেই কারণেই সরাসরি জিটি সিরিজের ফোন ভারতে আনতে চাইছে। জানিয়ে রাখি, আগামী ১৮ই আগস্ট ইউরোপে এবং ভারতে দুটি রিয়েলমি জিটি সিরিজের ফোন (Realme GT 5G এবং Realme GT Master Edition) লঞ্চ হতে চলেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥