ভারতে Poco F সিরিজের অধীনে লঞ্চ হবে সবচেয়ে সস্তা Redmi গেমিং ফোন

Avatar

Published on:

দিন চারেক আগেই একটি উইবো (Weibo) পোস্ট মারফত আমরা জানতে পেরেছিলাম যে জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা Xiaomi, একটি নতুন গেমিং স্মার্টফোন চালু করার কথা ভাবছে যা Redmi ব্র্যান্ডনেমের সাথে বাজারে আসবে। তাছাড়া কয়েক মাস আগে কোম্পানির এক এক্সিকিউটিভও তেমনই ইঙ্গিত দিয়েছিলেন। সেক্ষেত্রে, নেটদুনিয়ায় সম্প্রতি ফের রেডমি গেমিং স্মার্টফোনটিকে কেন্দ্র করে কিছু তথ্য ফাঁস হয়েছে যা ভারতের বাজারের সাথে সম্পর্ক রাখে।

জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন একটি উইবো পোস্টে কয়েকদিন আগে বলেছিলেন যে, উক্ত Redmi গেমিং ফোনটির মডেল নম্বর হবে M2104K10C এবং এটির কোড-নাম ‘Ares’। সেই পোস্টকেই উদ্ধৃত করে দ্য টেক গাই নামক টিপস্টার সম্প্রতি একটি টুইট পোস্টে দাবি করেছেন যে, এই Redmi ফোনটি ভারতে Poco F সিরিজের অধীনে লঞ্চ হবে। ইতিমধ্যে ভারতের IMEI ডেটাবেসে এই ‘Poco’ ব্র্যান্ডিং যুক্ত ফোনটি কে চিহ্নিত করা গেছে এবং সেটিরও মডেল নম্বর একই (শেষে শুধুমাত্র ‘C’-এর বদলে ‘I’ রয়েছে) বলে তাঁর অভিমত।

এক্ষেত্রে আমরা যদি Xiaomi-র মডেল নম্বর স্কিমটি অনুসরণ করি তাহলে দেখব যে, ডিভাইসটি কোথায় চালু হবে তা নির্দেশ করতে সংস্থা হ্যান্ডসেটের মডেল নম্বরের শেষের অক্ষরে বাজারের নামের আদ্যাক্ষর ব্যবহার করে। অর্থাৎ, মডেল নম্বরের শেষে ‘C’ থাকলে তার অর্থ চীন; অন্যদিকে ‘G’ এবং ‘I’-এর অর্থ যথাক্রমে গ্লোবাল মার্কেট এবং ভারত। এক্ষেত্রে টেক গাই-এর শেয়ার করা Xiaomi গেমিং ডিভাইসের মডেল নম্বরের শেষে ‘I’ থাকায় আশা করা যায় যে শিগগিরই ফোনটি ‘Poco’ ব্র্যান্ডিংসহ ভারতে চালু হতে পারে।

ফিচারের কথা বললে, Redmi গেমিং স্মার্টফোন সংক্রান্ত বেশির ভাগ জল্পনায় দাবি করা হয়েছে যে, ফোনটিতে পাঞ্চ-হোল কাটিংযুক্ত একটি ফ্ল্যাট OLED স্ক্রিন দেওয়া হবে যা এর আগে Mi 11 বা Redmi K40-তে দেখা গিয়েছে। এছাড়াও, ফোনটিতে Samsung-এর E4 ডিসপ্লে প্যানেল এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ চিপসেট থাকার সম্ভাবনা রয়েছে। তদুপরি, এই গেমিং স্মার্টফোনে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি থাকতে পারে, যা ৩০ মিনিটে সম্পূর্ণ চার্জ হয়ে যাবে।

শুধু তাই নয়, Redmi-র এই গেমিং স্মার্টফোনটিতে উন্নত গেমিং এক্সপিরিয়েন্সের জন্য Black Shark 4 সিরিজের মত ফিজিক্যাল সোল্ডার বাটন দেখা যেতে পারে। যার সাহায্যে, ফোনটিকে সহজেই গেমিংয়ের সময় ফোর-ফিঙ্গার অপারেশনগুলি নিয়ন্ত্রন করা যাবে এবং ডিভাইসে বিশেষ পপ-আপ তৈরি করা যাবে, যা প্রয়োজনে ডিভাইসের বডির বাকি অংশগুলির সাথে মিশে যাবে। এক্ষেত্রে ফোনটির দাম প্রায় ২,০০০-২,৫০০ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২২,০০০-২৮,০০০ টাকা) রাখা হতে পারে বলেও জল্পনা রয়েছে। অর্থাৎ এটি সবচেয়ে সস্তা গেমিং স্মার্টফোন হিসেবে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥