সবচেয়ে সস্তা গেমিং স্মার্টফোন এনে তাক লাগাতে চলেছে Redmi, থাকবে ফিজিক্যাল সোল্ডার বাটন

Avatar

Published on:

এমনিতে Xiaomi ব্র্যান্ডের Redmi বা Mi স্মার্টফোনগুলি সাশ্রয়ী দামে প্রচুর মজাদার ফিচার এবং উন্নত প্রযুক্তি সরবরাহের জন্য ব্যাপক জনপ্রিয়; সমাদৃত এই ফোনগুলির ক্যামেরা এবং ব্যাটারি পারফরম্যান্সও। কিন্তু বর্তমানে চীনা টেক জায়ান্ট সংস্থাটি, স্মার্টফোন নির্মাতা হিসেবে নিজের চেনা পরিচয় ভেঙে এবার আরো নতুন কিছু করার কথা ভাবছে বলেই মনে হচ্ছে। আসলে মাত্র কয়েকদিন আগে Xiaomi ভিত্তিক সংস্থা Black Shark, দুটি নতুন গেমিং স্মার্টফোন Black Shark 4 এবং 4 Pro লঞ্চ করেছে। তবে রিপোর্ট বলছে এখানেই শেষ নয়, Xiaomi তার নিজস্ব সাব-ব্র্যান্ড Redmi-র হাত ধরে এই বিশেষ স্মার্টফোন বিভাগে প্রবেশের পরিকল্পনা করছে। এমনকি কয়েক মাস আগে, সংস্থার জেনারেল ম্যানেজার একটি আসন্ন গেমিং ফোনের টিজারও প্রকাশ করেছিলেন বলে জানা গিয়েছে, কিন্তু দুর্ভাগ্যক্রমে সেই ডিভাইস সম্পর্কে তেমন কোনো তথ্য তখন সামনে আসেনি। তবে নেটদুনিয়ায় এখন কোনো কিছুই চাপা থাকেনা! সম্প্রতি এক টিপস্টার, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Weibo-তে কিছু বিশদ তথ্য শেয়ার করেছেন যা Xiaomi-র এই রহস্যময় গেমিং ফোনের সাথে সম্পর্কিত বলে মনে করা হচ্ছে।

ওই টিপস্টারের তথ্য অনুযায়ী, আসন্ন Redmi গেমিং স্মার্টফোনটিতে Mi 11 বা Redmi K40-র মত সমতল OLED স্ক্রিন থাকতে পারে, যার শীর্ষে ফ্রন্ট ক্যামেরার জন্য পাঞ্চহোল কাটিং থাকবে। এছাড়া, ফোনটিতে Samsung-এর E4 প্যানেল এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ চিপসেট থাকার সম্ভাবনা রয়েছে। থাকতে পারে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তিও, যার সাহায্যে ফোনটি আধ ঘণ্টায় সম্পূর্ণ চার্জ হয়ে যাবে।

তবে Redmi-র গেমিং স্মার্টফোনটির অন্যতম আকর্ষণ হিসেবে এতে উন্নত গেমিং এক্সপিরিয়েন্সের জন্য ফিজিক্যাল সোল্ডার বাটন থাকতে পারে, যা আগে Black Shark 4 সিরিজে দেখা গিয়েছে। এই বাটনের সাহায্যে সহজেই গেমিংয়ের সময় ফোর-ফিঙ্গার অপারেশনগুলি নিয়ন্ত্রন করা যাবে, টপ লেভেল অপারেশনগুলি দেখা যাবে এবং এটি ডিভাইসে বিশেষ পপ-আপ তৈরি করবে যা প্রয়োজনে ডিভাইসের বডির বাকি অংশগুলির সাথে মিশে যাবে।

দামের কথা বললে, Redmi-র গেমিং স্মার্টফোনটির দাম প্রায় ২,০০০-২,৫০০ সিএনওয়াই (ভারতীয় মূল্যে ২২,০০০-২৮,০০০ টাকা) হতে পারে, যা সবচেয়ে সাশ্রয়ী মূল্যের গেমিং স্মার্টফোন হিসেবে বাজারে আসবে বলে ওই টিপস্টারের অভিমত। তবে, এই ডিভাইসটি কবে বাজারে পা রাখবে সেই বিষয়ে কোনও তথ্য পাওয়া যায়নি; যদিও আশা করা যায় খুব শীঘ্রই Xiaomi এই ডিভাইসটির ওপর থেকে পর্দা তুলবে!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥