সবচেয়ে সস্তা Redmi Gaming স্মার্টফোন চলতি মাসের শেষেই লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

সমস্ত জল্পনার পারদ তুঙ্গে পৌঁছানোর পর, অবশেষে নিজের আসন্ন গেমিং স্মার্টফোনের রহস্য সবার সামনে আনল Xiaomi। আসলে বিগত কয়েক সপ্তাহ ধরে, নেটদুনিয়ায় শোনা যাচ্ছিল যে, Xiaomi তার Redmi ব্র্যান্ডনেমের অধীনে একটি গেমিং স্মার্টফোনের ওপর কাজ করছে যা সবচেয়ে সস্তা গেমিং স্মার্টফোন হিসেবে বাজারে আসবে। তাছাড়া এই ফোনটি Asus ROG ফোন বা গতমাসে চীনে লঞ্চ হওয়া Realme GT Neo ফোনটির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে – এমন আশাও করছিলেন অনেকেই। সেক্ষেত্রে আজ, চীনা টেক জায়ান্ট সংস্থাটি নিজেই একটি ইউবো (Weibo) পোস্টে নিশ্চিত করেছে যে, চলতি মাসেই লঞ্চ হবে Redmi-র এই দীর্ঘ প্রতীক্ষিত গেমিং স্মার্টফোনটি।

বলে রাখি, Xiaomi ফোনটির লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণের বিষয়ে এখনো অবধি স্পষ্ট করে কিছু জানায়নি। তবে যেহেতু এপ্রিলের প্রায় অর্ধেক দিন অতিবাহিত হয়ে গেছে, তাই আশা করা যায় ফোনটিকে মাসের শেষ সপ্তাহে লঞ্চ করা হবে।

এখনো পর্যন্ত Redmi-র এই বহুলচর্চিত হ্যান্ডসেটটি সম্পর্কে খুব বেশি তথ্য জানা যায়নি। তাছাড়া নির্মাতা সংস্থা নিজেও এটির বিশেষত্বের বিষয়ে তেমন কোনো কথা বলেনি। কিন্তু, ইতিমধ্যেই গুঞ্জন উঠেছে যে এই ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ চিপসেটসহ আসবে এবং এটিতে হাই রিফ্রেশ রেট বা দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ থাকবে। সেক্ষেত্রে ফোনটিতে Samsung-এর E4 ডিসপ্লে প্যানেল বা পাঞ্চ-হোল কাটিংযুক্ত একটি ফ্ল্যাট OLED স্ক্রিন থাকার সম্ভাবনার কথাও বলেছেন অনেকেই।

তদুপরি একাধিক রিপোর্টে জানা গিয়েছে যে, গেমিং স্মার্টফোন হলেও এটিতে ৬৪ মেগাপিক্সেলের Sony IMX686 প্রাইমারী সেন্সরযুক্ত রিয়ার কোয়াড-ক্যামেরা সেটআপ থাকবে। আবার এই গেমিং স্মার্টফোনটি ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি সাহো আসবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, এর আগে এক টিপস্টার দাবি করেছিলেন যে এই ফোনটির মডেল নম্বর হবে M2104K10I এবং এটি Poco-র ব্র্যান্ডিং সহ ভারতীয় বাজারে পা রাখবে। সেক্ষেত্রে, ইতিমধ্যেই এটি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর ছাড়পত্রও পেয়েছে। ফোনটির দাম প্রায় ২,০০০-২,৫০০ সিএনওয়াই (ভারতীয় মূল্যে প্রায় ২২,০০০-২৮,০০০ টাকা) হতে পারে বলেও জল্পনা রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥