দুর্দান্ত ডিসপ্লে, Redmi K40 সিরিজ কে A+ রেটিং দিল ডিসপ্লেমেট

Avatar

Published on:

মাত্র একমাস আগেই Xiaomi-র ঘরোয়া বাজারে লঞ্চ হয়েছে সংস্থার নতুন Redmi K40 ফ্ল্যাগশিপ সিরিজ। জল্পনা চলছে এই সিরিজের Redmi K40 এবং K40 Pro+ ফোন দুটি Mi অথবা Poco ব্র্যান্ডনেমসহ খুব শীঘ্রই ভারতসহ আন্তর্জাতিক বাজারে পা রাখতে পারে। ইতিমধ্যেই রেডমি কে৪০ কে আমরা ইউরোপীয়ান মার্কেটে Poco F3 নামে লঞ্চ হতে দেখেছি। সেক্ষেত্রে এবার, বিশ্ববাজারে পাকাপাকিভাবে সহজলভ্য হওয়ার আগেই Redmi K40 সিরিজ ঝুলিতে এল নতুন শিরোপা! রিপোর্ট অনুযায়ী, Redmi K40 সিরিজের স্মার্টফোনগুলি সম্প্রতি জনপ্রিয় প্রযুক্তি সংস্থা ডিসপ্লেমেট (DisplayMate)-এর তরফে A+ রেটিং অর্জন করেছে। চীনা টেক জায়ান্ট সংস্থাটি, চাইনিজ মাইক্রো-ব্লগিং ওয়েবসাইট ওয়েইবো (Weibo)-তে এই খুশির খবর শেয়ার করেছে।

যারা জানেন না তাদের বলে রাখি, গত ২৫শে ফেব্রুয়ারি Redmi K40 সিরিজের অধীনে Redmi K40, Redmi K40 Pro এবং Redmi K40 Pro+ নামে তিনটি ফোন লঞ্চ করে Xiaomi। এই তিনটি ফোনেই E4 AMOLED ডিসপ্লে, ১,৩০০ পিট ব্রাইটনেস এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট রয়েছে। সেক্ষেত্রে সংস্থাটি তার ওয়েইবো পোস্টে জানিয়েছে যে এই ফোনগুলি ডিসপ্লেমেট কর্তৃক প্রথম সারির রেটিং পেয়েছে। A+ রেটিং, ডিসপ্লেমেট দ্বারা প্রদত্ত সর্বোচ্চ ডিসপ্লে পারফরম্যান্সের রেটিং।

সেক্ষেত্রে ছবি তথা ডিসপ্লে বিশারদ সংস্থাটি, তার ওয়েবসাইটে Redmi K40 ফোনগুলির ডিসপ্লে পারফরম্যান্স সম্পর্কে ভূয়সী প্রশংসা করে বলেছে যে ক্যালিব্রেশন অত্যন্ত নিখুঁত এবং এর ডিসপ্লের কর্মক্ষমতা খুবই ভালো। এক্ষেত্রে Redmi K40 ফোনগুলির পাশাপাশি, ডিসপ্লেমেট, রিব্র্যান্ডেড Poco F3 ফোনটিকে নিয়েও একই পরীক্ষা করেছে যেখানে একই ফলাফল সামনে এসেছে।

বলে রাখি, Redmi K40 সিরিজে তিনটি কালার মোড রয়েছে – অটো কালার মোড, অরিজিনাল কালার মোড DCI-P3, এবং অরিজিনাল কালার মোড sRGB। রিপোর্ট অনুযায়ী, ডিসপ্লেমেট এই তিনটি মোডই পরীক্ষা করেছে যাতে দেখা গেছে, অটো মোড তো খুব ভাল ছবি সরবরাহ করেই, তবে অন্য দুটি মোড চমৎকার ছবি প্রদর্শন করে। কিছু ক্ষেত্রে অটো মোডে ভিভিড এবং হাই কনট্রাস্টও দেখা গেছে। আবার অন্য দুটি মূল মোডে দুর্দান্ত কালার অ্যাক্যুরেসি এবং ক্যালিব্রেশন দেখা গেছে। শুধু তাই নয়, ডিসপ্লেমেট দাবি করেছে যে এই ফোনের ডিসপ্লেগুলি, ১১টি স্মার্টফোনের ডিসপ্লে পারফরম্যান্স রেকর্ড ভাঙতে পারে বা সেগুলির সমকক্ষ হতে পারে যারা আগে A+ রেটিং পেয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥