Redmi K50 Gaming Edition, Redmi K50 AMG F1 Champion Edition লঞ্চ হল নজরকাড়া ডিজাইন সহ, দাম জানুন

Avatar

Published on:

আজ সব জল্পনার অবসান ঘটিয়ে চীনের বাজারে রেডমি তাদের বহু প্রতীক্ষিত K50 লাইনআপের Redmi K50 Gaming Edition এবং Redmi K50 AMG F1 Champion Edition- এই দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করেছে। স্মার্টফোনগুলি Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর, “ডুয়েল ভিসি” হিট ডিসিপেশন সিস্টেম এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সহ এসেছে। এছাড়াও, নতুন রেডমি ফোনগুলিতে OLED ডিসপ্লে, কোয়াড জেবিএল স্পিকার, সাইবার ইঞ্জিন আল্ট্রা-ওয়াইডব্যান্ড এক্স-অ্যাক্সিস মোটর এবং এক্সক্লুসিভ গেমিং অ্যান্টেনা রয়েছে৷ উল্লেখযোগ্যভাবে, Redmi K50 AMG F1 Champion Edition- এর ডিজাইনটি মার্সিডিজ-এএমজি ফর্মুলা ১ (Mercedes-AMG Formula 1) রেসিং কারের ডিজাইন দ্বারা অনুপ্রাণিত এবং এতে সবুজ অ্যাকসেন্ট, কার্বন ফাইবার টেক্সচার এবং চেকার্ড ফ্ল্যাগ প্যাটার্ন উপস্থিত।

রেডমি কে৫০ গেমিং এডিশন- এর মূল্য এবং লভ্যতা (Redmi K50 Gaming Edition and K50 AMG F1 Champion Edition Price and Availability)

রেডমি কে৫০ গেমিং এডিশন স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৩,২৯৯ ইউয়ান (আনুমানিক ৩৯,০০০ টাকা)। আবার ১২ জিবি র‍্যাম + ১২৮ জিবি কনফিগারেশনের দাম রাখা হয়েছে ৩,৫৯৯ ইউয়ান (আনুমানিক ৪২,৬০০ টাকা)। এবং টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মূল্য ধার্য করা হয়েছে ৩,৮৯৯ ইউয়ান (আনুমানিক ৪৬,০০০ টাকা)। এটি ব্ল্যাক, ব্লু এবং সিলভার- এই তিনটি কালার অপশনে এসেছে। অন্যদিকে, বিশেষ-সংস্করণ রেডমি কে৫০ এএমজি এফ১ চ্যাম্পিয়ন এডিশন ফোনটি ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাচ্ছে, যার মূল্য ৪,১৯৯ ইউয়ান (আনুমানিক ৪৯,৭০০ টাকা)।

রেডমি কে৫০ গেমিং এডিশন- এর জন্য প্রি-বুকিং আজ রাত থেকে শুরু হবে এবং আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে বিক্রি শুরু হবে। ভারত সহ গ্লোবাল মার্কেটে এই নতুন রেডমি স্মার্টফোনটি কবে আসবে সে সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি।

রেডমি কে৫০ গেমিং এডিশন- এর ডিজাইন (Redmi K50 Gaming Edition Design)

Redmi K50 Gaming Edition ফোনে একটি স্পোর্টস অটোমোবাইল-অনুপ্রাণিত ডিজাইন দেখা যাবে। স্মার্টফোনটিতে একটি “X” আকৃতির থিমিংও রয়েছে যা ফোনটির পিছনের প্যানেল, ক্যামেরা মডিউল এবং এমনকি এটির স্পিকারের ওপেনিংয়েও লক্ষ্য করা যায়। ক্যামেরার ফ্রেমে একটি এলইডি স্ট্রিপও উপস্থিত, যা নোটিফিকেশন লাইট হিসেবেও কাজ করে।

এই ফোনের ডানদিকে দুটি শোল্ডার ট্রিগার দেওয়া হয়েছে, যার জন্য প্রচলিত স্মার্টফোনের তুলনায় পাওয়ার বাটনটি কিছুটা নীচে অবস্থান করছে। বাঁদিকে, একটি ভলিউম রকার রয়েছে, যেটিও পাওয়ার বাটনের সাথে সাদৃশ্য রেখে স্বাভাবিকের চেয়ে কিছুটা নীচে অবস্থান করছে। ডিভাইসটিতে একটি মেটাল ফ্রেম পাওয়া যাবে এবং এটির পিছনে একটি AG গ্লাস ফিনিশ আছে।

রেডমি কে৫০ গেমিং এডিশন- এর স্পেসিফিকেশন (Redmi K50 Gaming Edition Specifications)

রেডমি কে৫০ গেমিং এডিশন এবং রেডমি কে৫০ এএমজি এফ১ চ্যাম্পিয়ন এডিশন- এর মধ্যে ডিজাইন, র‍্যাম এবং স্টোরেজের ক্ষেত্রেই পার্থক্য রয়েছে, এগুলি ছাড়া ফোন দুটির বাকি স্পেসিফিকেশন গুলি একই রকম। ডুয়েল-সিম রেডমি কে৫০ গেমিং এডিশন ফোনে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) AMOLED প্যানেল দেখা যাবে। ডিসপ্লেটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৪৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ডিসপ্লেমেট এ+ রেটিং এবং সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস অফার করে।

Redmi K50 Gaming Edition স্মার্টফোনটি আইও টার্বো (IO Turbo) সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত এবং ফোনটি সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ এসেছে। সংস্থা জানিয়েছে, এই ফোনগুলিতে ৪,৮৬০মিমি² হিট ডিসিপেশন এরিয়া সহ ডুয়েল ভিসি কুলিং সিস্টেম উপলব্ধ। নতুন মডেল দুটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi K50 সিরিজের স্মার্টফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরা সেটআপের মধ্যে উপস্থিত রয়েছে ৬পি লেন্স সহ ৬৪ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৬৮৬ প্রাইমারি ক্যামেরা, ১২০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার। ক্যামেরা সেটআপে একটি ফ্লিকার সেন্সরও দেখতে পাওয়া যাবে। সেলফির জন্য, এই ডিভাইসে ২০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৫৯৬ সেন্সর রয়েছে।

নতুন Redmi K50 Gaming Edition এবং K50 AMG F1 Champion Edition স্মার্টফোনগুলির কানেক্টিভিটি অপশনের মধ্যে পাওয়া যাবে- ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস / এনএফসি, ইনফ্রারেড (IR) ব্লাস্টার এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। অন-বোর্ড সেন্সরগুলির মধ্যে আছে- অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, ব্যারোমিটার, জাইরোস্কোপ, ম্যাগনেটিক কম্পাস এবং প্রক্সিমিটি সেন্সর।

এছাড়া এই নতুন রেডমি স্মার্টফোনগুলির অন্যান্য ফিচারগুলির মধ্যে রয়েছে জেবিএল ফোর-ইউনিট স্পিকার, ম্যাগনেটিক পাওয়ার পপ-আপ শোল্ডার কী ২.০, এবং সাইবার ইঞ্জিন আল্ট্রা-ওয়াইডব্যান্ড এক্স-অ্যাক্সিস মোটর, যা iPhone 13 সিরিজের স্মার্টফোনগুলির চেয়ে বেশি শক্তিশালী হবে বলে দাবি করেছে সংস্থা। পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসগুলিতে ১২০ ওয়াট ফাস্ট ওয়্যার্ড চার্জিং সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৭ মিনিটের মধ্যে ফোনগুলিকে শূন্য থেকে ১০০ শতাংশ পর্যন্ত সম্পূর্ণরূপে চার্জ করার ক্ষমতা রাখে। ফোন দুটির পরিমাপ ১৬২.৬x৭৬.৭x৮.৫ মিলিমিটার এবং ওজন ২১০ গ্রাম।

সঙ্গে থাকুন ➥