Redmi K50i 5G ভারতে লঞ্চ হচ্ছে ২০ জুলাই, পাওয়া যাবে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে

Avatar

Published on:

চলতি সপ্তাহেই স্মার্টফোন নির্মাতা রেডমি সোশ্যাল মিডিয়ায় একটি টিজার প্রকাশ করে তাদের K-সিরিজের নতুন ডিভাইস লঞ্চের বিষয়টি নিশ্চিত করে। মনে করা হচ্ছিল, এই লাইনআপে অধীনে Redmi K50i 5G হ্যান্ডসেটটি খুব শীঘ্রই এদেশের বাজারে পা রাখবে। এমনকি সম্প্রতি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন ওয়েবসাইটে স্মার্টফোনটিকে দেখা যায়। সেইমতো এখন সংস্থার তরফে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে যে, আগামী ২০ জুলাই ভারতে এই আপকামিং হ্যান্ডসেটটির ওপর থেকে পর্দা সরানো হবে৷ এর পাশাপাশি একটি নতুন রিপোর্টে এদেশে রেডমি হ্যান্ডসেটের সেল, কালার অপশন এবং স্টোরেজ ভ্যারিয়েন্ট সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়েছে৷

Redmi K50i 5G ভারতে আসছে জুলাইতেই

রেডমি ইন্ডিয়ার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়েছে যে, রেডমি কে৫০আই ৫জি আগামী ২০ জুলাই ভারতে লঞ্চ হবে। আবার প্রাইসবাবা (Pricebaba) তাদের সাম্প্রতিক রিপোর্ট দাবি করেছে যে, এই নতুন রেডমি ডিভাইসটির সেল শুরু হবে আগামী ২২ জুলাই থেকে। এই রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে যে, ফোনটি ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ- এই দুটি র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতীয় বাজারে উপলব্ধ হবে। রেডমি কে৫০আই ৫জি ফ্যান্টম ব্লু, স্টিলথ ব্ল্যাক এবং কুইক সিলভার-এর মতো আকর্ষণ কালার অপশনগুলিতে বেছে নেওয়া যাবে বলেও জানা গেছে।

প্রসঙ্গত আগেই উল্লেখ করা হয়েছে যে, কে৫০আই ৫জি মডেলটি গত মে মাসে চীনে লঞ্চ হওয়া রেডমি নোট ১১টি প্রো-এর রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে মনে করা হচ্ছে। চীনের বাজারে এই হ্যান্ডসেটটি ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে এবং অ্যাটমিক সিলভার, মিডনাইট ডার্কনেস ও টাইম ব্লু কালার অপশনের সাথে লঞ্চ করা হয়েছিল।

রেডমি কে৫০আই ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi K50i 5G Expected Specifications)

যেহেতু রেডমি কে৫০আই ৫জি ফোনটি রেডমি নোট ১১টি প্রো-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে অনুমান করা হচ্ছে, তাই এই নতুন রেডমি ফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ডলবি ভিশন সাপোর্ট সহ ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ আইপিএস ডিসপ্লে থাকতে পারে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসরের সাথে আসতে পারে।

ফটোগ্রাফির জন্য, Redmi K50i 5G-এর ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স এবং ২ মেগাপিক্সেলের আরেকটি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকতে পারে। আর সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে সম্ভবত ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, K50i 5G ৫,০৮০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥