Redmi Note 10T নামে ভারতে লঞ্চ হচ্ছে Redmi Note 10 5G, দামে থাকবে বিরাট চমক

Avatar

Published on:

Xiaomi চলতি বছরের মার্চে ভারতে Redmi Note 10 লঞ্চ করেছিল। এই সিরিজের আপাতত চারটি ফোন ভারতে এসেছে- Redmi Note 10, Redmi Note 10s, Redmi Note 10 Pro এবং Redmi Note 10 Pro Max। তবে শীঘ্রই এই সিরিজের আরো একটি ফোন ভারতে লঞ্চ হচ্ছে, যার নাম হতে পারে Redmi Note 10T। কয়েকদিন আগেই ফোনটি রাশিয়ায় পা রেখেছিল। এই ফোনটি আসলে Redmi Note 10 5G বা Poco M3 Pro 5G এর রিব্র্যান্ডেড ভার্সন।

Redmi Note 10T ভারতে লঞ্চ হতে পারে

আসলে Redmi India টুইটার অ্যাকাউন্ট থেকে সম্প্রতি একটি ফোন টিজ করা হয়েছে। আবার ই-কমার্স সাইট Amazon একটি নতুন রেডমি ফোনের জন্য মাইক্রো সাইট লাইভ করেছে। যদিও দুটি জায়গাতেই ফোনের নাম উল্লেখ করা হয়নি। তবে যেহেতু রেডমি নোট ১০টি সদ্য রাশিয়ায় লঞ্চ হয়েছে, তাই আমাদের অনুমান এই ফোনটি ভারতে আসছে।

Redmi Note 10T এর দাম

রাশিয়ায় রেডমি নোট ১০টি ফোনের দাম রাখা হয়েছে ২১,৯৯০ রাশিয়ান রুবেল, যা প্রায় ২২,৫৫৫ টাকা। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। তবে আমাদের বিশ্বাস রেডমি নোট ১০টি ভারতে ১৫,০০০ টাকার রেঞ্জে লঞ্চ হবে।

Redmi Note 10T এর স্পেসিফিকেশন

রেডমি নোট ১০টি ফোনটি মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ প্রসেসর সহ এসেছে। এর সাথে আছে ARM Mali G57 জিপিইউ। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এই ফোনে আছে AdaptiveSync টেকনোলজি সহ ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) ডট ডিসপ্লে।

ফটোগ্রাফির জন্য Redmi Note 10T ফোনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। 

ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ সিস্টেমে চলে। এর অন্যান্য ফিচারের মধ্যে আছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ইউএসবি টাইপ সি পোর্ট, ৩.৫মিমি হেডফোন জ্যাক প্রভৃতি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥