Redmi Note 10 5G সিরিজে সাধ্যের মধ্যে ফ্লাগশিপ প্রসেসর, কুলিং সিস্টেম ও আরও অনেক ফিচার সহ আসছে

Avatar

Published on:

অন্যান্য দেশের পর এবার চীনা ক্রেতারা Redmi Note 10 5G সিরিজের স্বাদ পেতে চলেছে। আগামী ২৬ মে Xiaomi চীনে Redmi Note 10 5G সিরিজ লঞ্চ করবে বলে আগেই ঘোষণা করেছে। অফিসিয়াল লঞ্চের পূর্বে কোম্পানিটি এখন এই সিরিজের ডিজাইন ও স্পেসিফিকেশন সামনে আনছে। আসুন জেনে নিই Xiaomi তাদের Redmi Note 10 5G সিরিজের কি কি স্পেসিফিকেশন লঞ্চের আগে নিশ্চিত করেছে।

প্রথমেই বলি আসন্ন Redmi Note 10 5G সিরিজে তিনটি স্মার্টফোন থাকতে পারে — Redmi Note 10 5G, Redmi Note 10 Pro 5G ও Redmi Note 10 Pro+ 5G বা Redmi Note 10 Ultra 5G। এই সিরিজের হাই-এন্ড ভ্যারিয়েন্টের নাম Redmi Note 10 Pro+ 5G হবে বলে প্রথমে অনুমান করা হয়েছিল। যদিও, ফোনটি এখন Redmi Note 10 Ultra 5G নামে আসার সম্ভাবনা বেশি। এমনকি উইবোতে Redmi যে ফোনের টিজার শেয়ার করেছে সেটি Redmi Note 10 Ultra 5G এর বলেই মনে হচ্ছে।

যদিও বলে রাখা ভালো, Redmi Note 10 5G সিরিজের প্রত্যেকটি মডেলের অফিসিয়াল নাম Xiaomi এখনও নিশ্চিত করেনি। এক্ষেত্রে Xiaomi প্রত্যেকটি টিজারে নির্দিষ্ট মডেলের নাম উল্লেখ না করে Redmi Note 10 সিরিজ কথাটি ব্যবহার করছে। যাই হোক আমাদের বিশ্বাস, আপাতত কোম্পানিটি এই সিরিজের যে যে স্পেসিফিকেশন সামনে এনেছে, তার বেশিরভাগই Redmi Note 10 Ultra 5G-এর।

কারণ টিপস্টাররা জানিয়েছিল এই সিরিজের হাই-এন্ড ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসর ব্যবহার করা হবে। এই ফোনের নাম রাখা হবে রেডমি নোট ১০ আল্ট্রা ৫জি। শাওমির তরফেও টিজারে এই সিরিজের একটি ফোন পাওয়ারফুল ফ্ল্যাগশিপ চিপসেটের সাথে আসবে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে।

এছাড়াও, রেডমি নোট ১০ আল্ট্রা ৫জি স্মার্টফোনে UFS 3.1 স্টোরেজ থাকবে। সাধারণত প্রিমিয়াম ফোনে আমরা এই ধরনের স্টোরেজ দেখতে পাই। পাশাপাশি, রেডমি বলেছে, হ্যান্ডসেটে ৮টি মেইনস্ট্রিম গেম ৯০এফপিএস-এ খেলা যাবে। সাধ্যের মধ্যে আসা কোনও স্মার্টফোনে এরকম ফিচার থাকা সত্যিই প্রশংসনীয়।

শেষে, রেডমির দাবি, রেডমি নোট ১০ আল্ট্রা ৫জি-তে গেমিং স্মার্টফোনের সমতুল্য কুলিং সিস্টেম দেখা যাবে। স্মার্টফোনে “কোয়াড্রাপল কুলিং সিস্টেম” থাকবে বলে রেডমি জানিয়েছে। এর অর্থ হল রেডমি নোট ১০ আল্ট্রা ৫জি ভিসি (ভেপার চেম্বার), গ্রাফাইট, থার্মাল কন্ডাকটিভ জেল সহ আসবে যা ১৬৩৭০ স্কোয়ার মিলিমিটারের হিট ডিসিপেশন এরিয়া অফার করবে।

আবার শাওমি, Redmi Note 10 5G সিরিজের অফিসিয়াল পোস্টার শেয়ার করেছে। সেখানে ফ্যান্টম ব্লু এডিশনে একটি স্মার্টফোনকে দেখানো হয়েছে। এটি যে Redmi Note 10 Ultra 5G, সেই নিয়ে কোনও দ্বিমত নেই। উল্লেখযোগ্য বিষয় হল ফোনটির রিয়ার প্যানেলের সাথে Xiaomi Mi 11 5G Signature Edition-এর বেশ সাদৃশ্য রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥