সস্তা ফোন Redmi Note 10 5G আসছে ভারত সহ অন্যান্য মার্কেটে

Avatar

Published on:

গ্লোবাল মার্কেটে Redmi Note 10 সিরিজের 5G মডেল হিসাবে Xiaomi, Redmi Note 10 5G লঞ্চ করেছিল। এরপর এই ফোনকে ভারতের BIS সার্টিফিকেশন সাইটে দেখা যায়। সম্প্রতি রেডমি নোট ১০ ৫জি কে চীনের TENAA সার্টিফিকেশন সাইটেও অন্তর্ভুক্ত করা হয়েছে। যার ফলে এই ফোনটি যে শীঘ্রই চীন সহ অন্যান্য মার্কেটে লঞ্চ হবে তা বলার অপেক্ষা রাখেনা। Redmi Note 10 5G ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর।

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন, TENAA সার্টিফিকেশন সাইটে একটি রেডমি ফোনকে খুঁজে পান। যদিও ফোনটির নাম উল্লেখ ছিল না। তবে জানা গেছে এই ফোনে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে থাকবে। আবার এর রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ। এই ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ হোল। আবার ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ আসবে।

এই স্পেসিফিকেশনের সাথে গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া Redmi Note 10 5G এর অনেক মিল থাকায় টিপস্টার মনে করছেন, দুটো ফোনই একই। যদিও গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া ফোনটিতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ছিল।

Redmi Note 10 5G  এর স্পেসিফিকেশন ও দাম  

রেডমি নোট ১০ ৫জি ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস ৩ সহ ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ডিসপ্লে। এর পাঞ্চ হোলের কাটআউটের মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ফোনটির পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থিত। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ ওএসে চলে। পাওয়ার ব্যাকআপের জন্য আছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি। Redmi Note 10 5G এর দাম শুরু হয়েছে ১৯৯ ডলার থেকে, যা প্রায় ১৪,৫০০ টাকা। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥