Redmi Note 10T 5G নাকি Poco M3 Pro 5G, ১৫০০০ টাকার কমে কে দেয় সেরা ফিচার জেনে নিন

Avatar

Published on:

রেডমির প্রথম ৫জি ফোন হিসেবে চলতি সপ্তাহে ভারতে লঞ্চ হয়েছে Redmi Note 10T 5G। এই ফোনে আছে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ প্রসেসর। আবার ফোনটির দাম শুরু হয়েছে মাত্র ১৩,৯৯৯ টাকা থেকে। তবে দাম শুনে অবাক হওয়ার আগে বলি, ভারতে এই একই প্রাইস রেঞ্জে Poco M3 Pro 5G ফোনটি উপলব্ধ। এই ফোনেও রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। তাই কোনটি সেরা সস্তা ৫জি ফোন তা চয়ন করা কঠিন। যদিও এই কঠিন কাজটিই আমরা এই পোস্টে সহজ করে আপনাদের সামনে তুলে ধরবো। ফলে রেডমি নোট ১০টি ৫জি নাকি পোকো এম৩ প্রো ৫জি, কোন ফোনটি আপনার জন্য উপযুক্ত তা বুঝতে পারবেন।

Redmi Note 10T 5G vs Poco M3 Pro 5G : দাম

ভারতে রেডমি নোট ১০টি ৫জি ফোনের দাম শুরু হয়েছে ১৩,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা।

পোকো এম৩ প্রো ৫জি ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। আবার এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ১৫,৯৯৯ টাকায়। 

Redmi Note 10T 5G vs Poco M3 Pro 5G : ডিসপ্লে

রেডমি নোট ১০টি ৫জি ফোনে আছে কর্নি গরিলা গ্লাস প্রোটেকশন সহ ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) এলসিডি। এই ডিসপ্লের এসপেক্ট রেশিও ২০:৯, পিক ব্রাইটনেস ৫০০ নিটস এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ (অ্যাডাপ্টিভসিঙ্ক)।

পোকো এম৩ প্রো ৫জি ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লে ৯০ হার্টজ ডাইনামিক রিফ্রেশ রেট, ৯১ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও, ১৮০ হার্টজ টাচ স্যাম্পেলিং রেট ও ৫০০ নিটস পিক ব্রাইটনেস অফার করবে। ডিসপ্লের প্রোটেকশনের জন্য রয়েছে কর্নি গরিলা গ্লাস।

Redmi Note 10T 5G vs Poco M3 Pro 5G : প্রসেসর, অপারেটিং সিস্টেম

রেডমি নোট ১০টি ৫জি ফোনে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ কাস্টম ওএস-এ চলবে।

পোকো এম৩ প্রো ৫জি ফোনে ব্যবহার করা হয়েছে মালি জি৫৭ জিপিইউ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ কাস্টম ওএস-এ চলে। 

Redmi Note 10T 5G vs Poco M3 Pro 5G : ক্যামেরা

রেডমি নোট ১০টি ৫জি ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর, ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। ফোনের পাঞ্চ হোল কাট আউটের মধ্যে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

ফটোগ্রাফির জন্য পোকো এম৩ প্রো ৫জি ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচারযুক্ত ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

Redmi Note 10T 5G vs Poco M3 Pro 5G : ব্যাটারি

রেডমি নোট ১০টি ৫জি ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ১৮ ওয়াট ফাস্ট-চার্জি (২২.৫ ওয়াট চার্জার সহ শিপ হবে) সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

পাওয়ার ব্যাকআপের জন্য পোকো এম৩ প্রো ৫জি ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে৷ সিকিউরিটির জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ফোনের পাওয়ার বাটনে ইন্টিগ্রেট করা হয়েছে।

Redmi Note 10T 5G vs Poco M3 Pro 5G : আমাদের মতামত

এতক্ষনে আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে দুটি ফোনের ফিচার ও দাম একই। তাই আপনার যে ব্র্যান্ডটি পছন্দ সেটি কিনতে পারেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥