Redmi Note 11SE ভারতে লঞ্চ হচ্ছে 26 আগস্ট, 64 মেগাপিক্সেল ক্যামেরা সহ থাকবে Helio G95 প্রসেসর

Avatar

Published on:

Redmi Note 11SE launching in India on August 26

Redmi আগামী শুক্রবার, ২৬ আগস্ট ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে তাদের Note সিরিজের নতুন হ্যান্ডসেট, Redmi Note 11SE। এই ফোনটি ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart)-এর মাধ্যমে বিক্রি করা হবে। এর পাশাপাশি আসন্ন ডিভাইসের সকল স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছে সংস্থা। উল্লেখযোগ্যভাবে, আপকামিং ডিভাইসটির সাথে গত মে মাসে চীনে লঞ্চ হওয়া MediaTek Dimensity 700 প্রসেসর দ্বারা চালিত Note 11SE-এর কোনও মিল নেই। ভারতে লঞ্চ হতে চলা স্মার্টফোনটিতে থাকবে MediaTek Helio G95 প্রসেসর। এছাড়াও, এটি ৬.৪৩ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লের সাথে আসবে। আবার Redmi Note 11SE ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে বলে নিশ্চিত করেছে সংস্থা। চলুন এই নয়া রেডমি নোট ফোনের উপলব্ধতা ও স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

রেডমি নোট ১১এসই-এর ভারতে লঞ্চ ও উপলব্ধতা (Redmi Note 11SE India launch, Availability)

রেডমি তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে নিশ্চিত করেছে যে, আগামী ২৬ আগস্ট আসন্ন নোট ১১এসই ফোনটি ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে। আর আগামী ৩১ আগস্ট থেকে এটি জনপ্রিয় ভারতীয় ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্টের মাধ্যমে বিক্রির জন্য উপলব্ধ হবে। নোট ১১এসই তিনটি কনফিগারেশনে আসবে বলে জানা গেছে, এগুলি হল- ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। হ্যান্ডসেটটি বিফ্রস্ট ব্লু, কসমিক হোয়াইট, শ্যাডো ব্ল্যাক এবং থান্ডার পার্পল- এই চারটি আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে। যদিও, এখনও রেডমি নোট ১১এসই-এর মূল্য প্রকাশ করা হয়নি। তবে, এটির দাম ১৫,০০০ টাকার মধ্যেই থাকবে বলে আশা করা যায়।

রেডমি নোট ১১ এসই-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Redmi Note 11SE Specifications and Features)

রেডমি নোট ১১ এসই-এর ভারতীয় সংস্করণটি আসলে গত বছর মার্চ মাসে লঞ্চ হওয়া রেডমি নোট ১০এস-এর রিব্যাজড ভার্সন বলেই মনে হচ্ছে৷ এতে ৬.৪৩ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ (১,০৮০x২,৪০০ পিক্সেল) রেজোলিউশন, ১,১০০ নিট পিক ব্রাইটনেস এবং কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা অফার করবে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে মালি-জি৭৬ জিপিইউ-টি যুক্ত থাকবে। নোট ১১ এসই অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ (MIUI 12.5) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 11SE-এর ব্যাক প্যানেলে অবস্থিত কোয়াড ক্যামেরা সেটআপের মধ্যে এফ/১.৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং এফ/২.৪ অ্যাপারচার সহ দুটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ডেপ্থ সেন্সর উপস্থিত থাকবে। এই রিয়ার ক্যামেরা সেটআপটি ৩০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে ৪কে ভিডিও রেকর্ড করতে সক্ষম। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 11SE ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এই রেডমি নোট ফোনে ২.৪ গিগাহার্টজ এবং ৫ গিগাহার্টজ ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.০ এবং মাল্টিফাংশনাল এনএফসি সাপোর্ট করে। Redmi Note 11SE-তে ডুয়েল স্পিকার এবং একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত থাকবে। নিরাপত্তার জন্য, এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং এআই ফেস আনলক ফিচারটিও মিলবে। হ্যান্ডসেটটির পরিমাপ ১৬০.৪৬x৭৪.৫x৮.২৯ মিলিমিটার, ওজন প্রায় ১৭৮.৮ গ্রাম এবং এতে জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৫৩ (IP53) রেটিং রয়েছে৷

সঙ্গে থাকুন ➥