200MP ক্যামেরা সহ দুর্ধর্ষ ফিচার্স, Redmi Note 13 Pro+ এর লঞ্চ এদেশে নিশ্চিত হল

Avatar

Published on:

Redmi note 13 pro plus confirmed to launch in India on January 4

গতকালই, শাওমি (Xiaomi) একটি টিজার প্রকাশ করে নিশ্চিত করেছে যে তারা আগামী ৪ জানুয়ারি ভারতে Redmi Note 13 সিরিজটি লঞ্চ করবে। যদিও এই টিজারে আপকামিং লাইআপের কোন কোন ডিভাইস ভারতীয় বাজারে পা রাখবে, সে সম্পর্কে কিছু নিশ্চিত করা হয়নি। তবে এখন কোম্পানি ঘোষণা করেছে যে, তারা এদেশে Redmi Note 13 Pro Plus মডেলটি নিয়ে আসতে চলেছে। স্পেসিফিকেশনের পরিপ্রেক্ষিতে, এটি এই মুহূর্তে সবচেয়ে সেরা রেডমি নোট ফোন। চীনা বাজারে উপলব্ধ Note 13 Pro Plus বেশ কিছু প্রিমিয়াম বৈশিষ্ট্য অফার করে।

কোম্পানিটি এখন তাদের ভারতীয় ওয়েবসাইটে একটি ডেডিকেটেড টিজার পেজ লাইভ করেছে, যাতে আগামী দিনে ধীরে ধীরে হ্যান্ডসেটটির বৈশিষ্ট্যগুলি প্রকাশ করা হবে বলে অনুমান করা যায়৷ তবে, যেহেতু ফোনটি ইতিমধ্যেই আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হয়েছে এবং কয়েক মাস ধরে চীনে বিক্রি হচ্ছে, তাই এটির কোনও স্পেসিফিকেশনে আর অজানা নেই।

Redmi Note 13 Pro Plus-এর স্পেসিফিকেশন

চীনে লঞ্চ হওয়া রেডমি নোট ১৩ প্রো প্লাস-এ কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট সহ ৬.৬৭ ইঞ্চির কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। এই ১০-বিট প্যানেলটি ১.৫কে রেজোলিউশন (২,৭১২ x ১,২২০ পিক্সেল), ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,৯২০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং, ১,৮০০ নিট পিক ব্রাইটনেস এবং ডলবি ভিশন সাপোর্ট করে। হ্যান্ডসেটটি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ আল্ট্রা চিপসেট দ্বারা চালিত।

ফটোগ্রাফির জন্য, রেডমি নোট ১৩ প্রো প্লাস-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সিস্টেম রয়েছে, যার মধ্যে ২০০ মেগাপিক্সেলের Samsung ISOCELL HP3 প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ইউনিট এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স বিদ্যমান৷ আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা রয়েছে।

এছাড়া, Redmi Note 13 Pro Plus-এর অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়েল স্টেরিও স্পিকার, আইআর (IR) ব্লাস্টার এবং ধুলো এবং জল প্রতিরোধী আইপি৬৮ (IP68) রেটিং প্রাপ্ত বডি। অবশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Note 13 Pro Plus-এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥