আজ ভারতে আসছে Redmi Note 9, জানুন সম্ভাব্য দাম ও ফিচার

Avatar

Published on:

গতমাসেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল Redmi Note 9। আজ এই ফোনটি ভারতে লঞ্চ হবে। দুপুর ১২ টা থেকে অনুষ্ঠিত একটি অনলাইন লঞ্চ ইভেন্টে কোম্পানি এই ফোনকে ভারতে আনবে। MiIndiaOfficial ইউটিউব চ্যানেল ও সোশ্যাল মিডিয়া পেজ থেকে এই ইভেন্ট সরাসরি লাইভ দেখা যাবে। এছাড়াও আমাদের ওয়েবসাইট ফলো করে রেডমি নোট ৯ এর সমস্ত আপডেট পেতে পারেন। কয়েকদিন আগেই Gizmochina নিশ্চিত করেছে ভারতে রেডমি নোট ৯ এর ৩ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পাওয়া যাবেনা, যেটি গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল। বরং ফোনটি ৬ জিবি র‌্যামের সাথে ভারতে লঞ্চ হবে। আবার এতে থাকবে ১২৮ জিবি স্টোরেজ।

ভারতে যদিও এই ফোনের দাম এখনও জানা যায়নি। তবে গ্লোবাল মার্কেটে এই ফোনের ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম ছিল প্রায় ১২,০০০ টাকা। এখন দেখার ভারতে এই ফোনের দাম কি হয়।

Redmi Note 9 স্পেসিফিকেশন :

শাওমি রেডমি নোট ৯ ফোনটি ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। এর রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এই ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। কাট আউট টি ডিসপ্লের বাম দিকে আছে। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এই ফোনে আইএর ব্লাস্টার সাপোর্ট করলো। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ আছে।

এই ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল স্যামসাং জিএম১ সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, যেটি ১১৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউ অফার করে। এছাড়াও এতে ব্যবহার হয়েছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ পাবেন। পাওয়ারের কথা বললে এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥