৬ জিবি র‌্যামের সাথে একদিন পরেই ভারতে আসছে Redmi Note 9

Avatar

Published on:

কিছুদিন আগেই রেডমি ইন্ডিয়ার তরফে টুইট করে জানানো হয়েছে, আগামী ২০ জুলাই ভারতে লঞ্চ করা হবে Redmi Note 9।  ইতিমধ্যেই এই ফোনটি গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হয়েছে। যার ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১৪,৯৩০ টাকা। এছাড়াও ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ভ্যারিয়েন্টও উপলব্ধ আছে। তবে Gizmochina-র রিপোর্ট অনুযায়ী ভারতে রেডমি নোট ৯ এর ৩ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পাওয়া যাবেনা। বরং ফোনটি ৬ জিবি র‌্যামের সাথে ভারতে লঞ্চ হবে। আবার এতে থাকবে ১২৮ জিবি স্টোরেজ।

রেডমি নোট ৯ ফোনটিকে ২০ জুলাই দুপুর ১২ টায় লঞ্চ করা হবে। যদিও এই ফোনের লঞ্চ ইভেন্ট নিয়ে কিছু জানা যায়নি। হয়তো কোম্পানি অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে এই ফোনটিকে ভারতে আনবে। ফ্যানরা কোম্পানির সোশ্যাল মিডিয়া পেজ থেকে এই ফোনের লঞ্চ ইভেন্ট সরাসরি দেখতে পাবেন। এই ফোনের লঞ্চ সম্বন্ধিত বিস্তারিত জানতে কোম্পানির ওয়েবসাইটে দেওয়া ‘Notify Me’ বাটনে ক্লিক করুন।

Redmi Note 9 স্পেসিফিকেশন :

শাওমি রেডমি নোট ৯ ফোনটি ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। এর রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এই ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। কাট আউট টি ডিসপ্লের বাম দিকে আছে। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এই ফোনে আইএর ব্লাস্টার সাপোর্ট করলো। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ আছে।

এই ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল স্যামসাং জিএম১ সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, যেটি ১১৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউ অফার করে। এছাড়াও এতে ব্যবহার হয়েছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ পাবেন। পাওয়ারের কথা বললে এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥