75 ইঞ্চি স্ক্রিনের সাথে এল Redmi Smart TV X, পাওয়া যাবে 4K রেজোলিউশন ও চারটি স্পিকার

Avatar

Published on:

চলতি বছর অক্টোবর মাসে Redmi Smart TV X টিভি সিরিজের দুটি মডেল চীনা বাজারে পা রেখেছিল। মডেল দুটির স্ক্রিন সাইজ ছিল – ৫৫ ইঞ্চি ও ৬৫ ইঞ্চি। এবার Redmi Smart TV X- এর ৭৫ ইঞ্চির মডেলটি লঞ্চ হল দেশীয় বাজারে। এই নবতম ভার্সনে পাওয়া যাবে – ৪কে রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, এমইএমসি (Motion Estimation Motion Compensation), এইচডিএমআই ২.১ ইন্টারফেস, ডলবি ভিশন অ্যাটমস সাপোর্ট। এমনকি Redmi Smart TV X 75 inch অ্যান্ড্রয়েড টিভিতে সাপোর্ট করবে ফ্রিসিঙ্ক প্রিমিয়ামও। আবার মডেলটি বাজারে এসেছে MediaTek MTK 9650 প্রসেসর ও ৩ জিবি র‍্যাম সহ। আসুন তাহলে জেনে নেওয়া যাক এই টিভির দাম, ফিচার ও স্পেসিফিকেশনগুলি।

রেডমি স্মার্ট টিভি এক্স ৭৫ ইঞ্চি – এর দাম (Redmi Smart TV X 75 inch Price)

চীনে শাওমির অফিসিয়াল ওয়েবসাইটে এখনও রেডমি স্মার্ট টিভি এক্স- এর ৭৫ ইঞ্চি মডেলটির দাম ও লভ্যতার বিষয়টি উল্লেখ করা হয়নি। তবে চীনা ই-কমার্স সাইট JD.com -এ ইতিমধ্যেই তালিকাভুক্ত হয়েছে এই মডেলটি। সেখানে রেডমি স্মার্ট টিভি এক্স ৭৫ ইঞ্চি মডেলটির দাম ৪,৯৯৯ ইউয়ান (আনুমানিক ৫৯,৩০০ টাকা)। আজ থেকেই টিভিটির প্রি অর্ডার শুরু হয়েছে। আগামী ১১ ডিসেম্বর থেকে রেডমি স্মার্ট টিভি এক্স ৭৫ ইঞ্চি মডেলের সেল শুরু হবে।

প্রসঙ্গত, রেডমি স্মার্ট টিভি এক্স সিরিজের ৫৫ ইঞ্চি ও ৬৫ ইঞ্চির মডেলগুলির দাম যথাক্রমে ২,৯৯৯ ইউয়ান (আনুমানিক ৩৫,১০০ টাকা) ও ৩,৯৯৯ ইউয়ান (আনুমানিক ৪৬,৮০০ টাকা)। এই স্মার্ট টিভিগুলি ব্লু কালারে চীনের বাজারে উপলব্ধ। ভারতের বাজারে কবে রেডমি স্মার্ট টিভি এক্স সিরিজ আসবে তা এখনও জানা যায়নি।

রেডমি স্মার্ট টিভি এক্স ৭৫ ইঞ্চি – এর ফিচার ও স্পেসিফিকেশন (Redmi Smart TV X 75 inch Features, Specifications)

রেডমি স্মার্ট টিভি এক্স সিরিজের নতুন মডেলে রয়েছে ৭৫ ইঞ্চির আল্ট্রা এইচডি ( ৩,৮৪০× ২,১৬০ পিক্সেল) ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ, রেসপন্স টাইম ৮ মিলিসেকেন্ড, এসপেক্ট রেশিও ১৬:৯ ও স্ক্রিন টু বডি রেশিও ৯৭ শতাংশ। টিভিটি মেটাল বিল্ড সহ এসেছে এবং এতে এএমডি -র ফ্রিসিঙ্ক প্রিমিয়াম সাপোর্ট করে, যার জন্য দ্রুত গতির গেমে মসৃণ ছবি পাওয়া যায়। এতে পাওয়া যাবে এমইএমসি টেকনোলজি, যা মোশন ব্লার কমাতে সাহায্য করে।

নতুন এই অ্যান্ড্রয়েড টিভিতে অডিওর জন্য রয়েছে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ চারটি ইন-বিল্ট স্পিকার। এর মধ্যে দুটি ০.৩৮লি সাউন্ড ক্যাভিটিযুক্ত সিল করা বক্স ও দুটি ১২.৫ ওয়াট আউটপুট সরবরাহকারী বিকল্প।

Redmi Smart TV X সিরিজের ৭৫ ইঞ্চি মডেলে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এমটিকে ৯৬৫০ প্রসেসর। সাথে আছে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবির অনবোর্ড স্টোরেজ। আবার এই টিভিতে মিডিয়াটেকের AI-PQ, AI-PQ পিকচার ও অডিও এনহ্যান্সমেন্টের সুবিধা পাওয়া যাবে।

নতুন Redmi Smart TV X মডেলে কানেক্টিভিটি অপশনে রয়েছে- একটি এইচডিএমআই ২.১ পোর্ট, দুটি এইচডিএমআই ২.০ পোর্ট, একটি এভি পোর্ট, দুটি ইউএসবি পোর্ট, একটি এস/পিডিআইএফ পোর্ট, একটি আরজে- ৪৫ পোর্ট, এটিভি/ ডিটিএমবি ও চারটি মাইক্রোফোন, যেগুলিতে সাপোর্ট করবে ফার ফিল্ড ভয়েস। এই স্মার্ট টিভির ওজন ২৮.২ কিলোগ্রাম।

সঙ্গে থাকুন ➥