Redmi Watch 2 Lite আগামী 9 মার্চ Redmi Note 11 Pro ও Redmi Note 11 Pro+ ফোনের সাথে ভারতে আসছে

Published on:

টেক ব্র্যান্ড Xiaomi অধীনস্ত Redmi আজ অর্থাৎ ৩রা মার্চ ভারতে Redmi Watch 2 Lite স্মার্টওয়াচের লঞ্চের তারিখ ঘোষণা করলো। জানা গেছে, আগামী ৯ই মার্চ Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro+ 5G স্মার্টফোনের পাশাপাশি উক্ত Redmi স্মার্টওয়াচটিও আত্মপ্রকাশ করতে চলেছে। প্রসঙ্গত, বিদ্যমান Redmi Watch 2 -এর লাইট ভ্যারিয়েন্ট রূপে ওয়্যারেবলটি গত বছরের নভেম্বরে বিশ্ববাজারে পা রেখেছিল। ফিচারের কথা বললে, এই স্মার্টওয়াচটি, কালার ডিসপ্লে প্যানেল, ইন-বিল্ড জিপিএস-বেসড লোকেশন ট্র্যাকিং টেকনোলজি, ২৪x৭ হার্ট রেট মনিটরিং এবং ১০০টিরও বেশি ওয়ার্কআউট মোড সহ একাধিক বিশেষত্বে ভরপুর। সর্বোপরি, ডিভাইসটি একক চার্জে ১০ দিন পর্যন্ত একটানা ব্যাটারি লাইফ অফার করবে বলে দাবি করেছে সংস্থাটি। তাহলে চলুন এবার Redmi Watch 2 Lite স্মার্টওয়াচের ফিচার ও লঞ্চ সংক্রান্ত কি কি তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

ভারতে Redmi Watch 2 Lite লঞ্চের বিবরণ

মাইক্রোব্লগিং সাইট টুইটারের মাধ্যমে রেডমি তাদের আসন্ন ওয়াচ ২ লাইট স্মার্টওয়াচের আগমন নিশ্চিত করেছে। সাথে আরো জানানো হয়েছে যে, আগামী ৯ই মার্চ ব্র্যান্ডের সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলির মাধ্যমে লঞ্চ ইভেন্টটি লাইভস্ট্রিম করা হবে।

Redmi Watch 2 Lite স্পেসিফিকেশন (গ্লোবাল)

আসন্ন রেডমি ওয়াচ ২ লাইটের ভারতীয় সংস্করণের স্পেসিফিকেশন এখনও প্রকাশ্যে আনা হয়নি। তবে, ওয়্যারেবলটির হার্ডওয়্যার, সফ্টওয়্যার বা অন্যান্য ফিচারগুলি বিশ্বব্যাপী ঘোষিত মডেলের মত হবে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে, গ্লোবাল মার্কেটে বিদ্যমান রেডমি ওয়াচ ২ লাইট একটি ১.৫৫ ইঞ্চির (৩২০x৩৬০ পিক্সেল) TFT ডিসপ্লে সহ এসেছে। দ্রুত কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ৫ ভার্সনের সাপোর্ট পাওয়া যাবে। এছাড়া, ডিভাইসে ১০০টিরও বেশি ওয়াচ ফেস এবং ১৭টি প্রফেশনাল মোড সহ ১০০টিরও বেশি ওয়ার্কআউট মোড বর্তমান।

স্বাস্থ্যের খেয়াল রাখার জন্য, Redmi Watch 2 Lite ব্লাড অক্সিজেন (SpO2) মনিটরিং এবং হার্ট রেট ডিটেকটিং ফিচার সহ এসেছে। যদিও, উক্ত স্মার্টওয়াচটি অন্যান্য ওয়্যারেবলের মতো চিকিৎসাগতভাবে অনুমোদিত ডিভাইস নয়। তদুপরি, এতে স্লিপ ও স্ট্রেস মনিটরিং ফিচারও রয়েছে এবং এই ওয়াচটি সংযুক্ত ডিভাইস থেকে নোটিফিকেশন অ্যালার্ট পাঠাতে সক্ষম।

বিদ্যমান রেডমি ওয়্যারেবলগুলির মতো, রেডমি ওয়াচ ২ লাইট, অ্যান্ড্রয়েড (Android) এবং আইওএস (iOS) ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ৷ এতে ২৬২ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে, যা একক চার্জে একটানা ১০ ঘন্টা পর্যন্ত বা GPS অন থাকাকালীন ১৪ ঘন্টা পর্যন্ত সক্রিয় থাকবে। পরিশেষে, Redmi Watch 2 Lite, 5ATM রেটিং প্রাপ্ত। তাই ৫০ মিটার পর্যন্ত গভীর জলে ডুবে থাকলেও ডিভাইসটি কোনোভাবে ক্ষতিগ্রস্থ হবে না।

সঙ্গে থাকুন ➥