লঞ্চ হল RedmiBook 16 এবং RedmiBook 14 II ল্যাপটপ, জেনে নিন দাম

Avatar

Published on:

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি একের পর এক ল্যাপটপ লঞ্চ করতে শুরু করেছে। কিছুদিন আগেই তারা ভারতে Mi NoteBook 14 এবং Mi NoteBook Horizon Edition 14 লঞ্চ করেছিল। এবার কোম্পানি রেডমি সিরিজের দুটি ল্যাপটপ চীনে লঞ্চ করলো। এই ল্যাপটপ দুটির নাম RedmiBook 16 এবং RedmiBook 14 II । এই নোটবুকগুলি দশম জেনারেশনের ইন্টেল কোর প্রসেসর দ্বারা চালিত। আসুন এই নোটবুকগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

RedmiBook 16 এবং RedmiBook 14 II প্রসেসর:

রেডমিবুক ১৬ এবং রেডমিবুক ১৪ II-তে থাকছে আইস লেক সিপিইউ সিরিজের 10nm ইন্টেল প্রসেসর। এছাড়া ল্যাপটপগুলিতে সর্বশেষতম এনভিডিয়া GeForce MX 350 GPU রয়েছে। রেডমিবুক ১৬ এবং রেডমিবুক ১৪ II উভয়ের জন্য একাধিক কনফিগারেশন উপলব্ধ। পাতলা এবং হালকা দুটি নোটবুক-ই দশম জেনারেশনের কোর i7-1065G7 সিপিইউ দ্বারা চালিত এবং দুটি ভ্যারিয়েন্টেই ৮ জিবি র‌্যাম থাকবে।

RedmiBook 16 এবং RedmiBook 14 II অন্যান্য স্পেসিফিকেশন:

রেডমিবুক ১৪ II-তে ব্যাটারি ক্যাপাসিটি ৪০ Whr, যেখানে রেডমিবুক ১৬-এ ৪৬ Whr ক্যাপাসিটির বড় ব্যাটারি রয়েছে। দুটি ল্যাপটপই ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ৬৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে। রেডমিবুক ১৪ II-এর সাইজ ২০৩.১×৩২০.৫১×১৬.৮৫ মিমি এবং ওজন ১.৩ কেজি। অন্যদিকে, রেডমিবুক 16-এর পরিমাপ ২৩২.৮৬×৩৬৭.২০×১৭.৫৫ মিমি করে এবং ওজন ১.৮ কেজি।

কানেক্টিভিটির জন্য, রেডমিবুক ১৪ II এবং রেডমিবুক ১৬ দুটি ডিভাইসেই রয়েছে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.১ ভার্সন, দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট, দুটি ইউএসবি টাইপ-এ পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। এগুলিতে উইন্ডোজ ১০ হোম প্রি-ইনস্টলড থাকবে। এছাড়া থাকছে DTS অডিও প্রসেসিং সমেত দুটি ২ ওয়াট স্পিকার।

রেডমিবুক ১৬, রেডমিবুক ১৪ II দুটি মডেলের মধ্যে কেবলমাত্র ডিসপ্লের সামান্য পার্থক্য রয়েছে। রেডমিবুক ১৪ II ডিভাইসের ডিসপ্লে ১৪ ইঞ্চি, অন্যদিকে রেডমিবুক ১৬ মডেলে থাকছে ১৬ ইঞ্চির ডিসপ্লে। দুটিতেই ফুল এইচডি স্ক্রিন দেওয়া হয়েছে। রেডমিবুক ১৬ মডেল একটি ধূসর রঙের বিকল্প পাওয়া যাবে। যেখানে রেডমিবুক ১৪ II রুপোলি রঙের বিকল্প দেখা যাবে।

RedmiBook 16 এবং RedmiBook 14 II দাম :

রেডমিবুক ১৬-এর দুটি ভ্যারিয়েন্ট রয়েছে। কোর আই ৫ + ১৬ জিবি র‍্যাম + ৫১২জিবি SSD স্টোরেজ মডেলের দাম ভারতীয় মূল্যে প্রায় ৫৩,৪০০ টাকা। অন্য দিকে কোর আই ৭ + ১৬ জিবি র‌্যাম+ ৫১২ জিবি SSD স্টোরেজ মডেলের দাম পড়বে প্রায় ৬০,৯০০ টাকা।

অন্যদিকে, রেডমিবুক ১৪ II মডেলটির চারটি ভ্যারিয়েন্ট উপলব্ধ। এর কোর আই ৫ + ৮ জিবি র‌্যাম+ ৫১২ জিবি SSD স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম প্রায় ৫০২০০ টাকা, এবং কোর আই ৫ + ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি SSD স্টোরেজ মডেলের দাম পড়বে প্রায় ৫৩৪০০ টাকা। একই র‌্যাম এবং স্টোরেজ সহ কোর আই ৭ ভ্যারিয়েন্টগুলির দাম পড়বে ৫৭৭০০ টাকা এবং ৬০৯০০ টাকা।

সঙ্গে থাকুন ➥