বিনামূল্যে ফুটবল বিশ্বকাপ দেখানো Viacom 18 এর আরও শেয়ার কিনে নিল Reliance Industries

Avatar

Published on:

Reliance Industries acquire Viacom18 Media Stake

মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ (Reliance Industries) জনপ্রিয় বিনোদন নেটওয়ার্ক ভায়াকম এইট্টিন মিডিয়ার (Viacom18 Media) ১৩.০১ শতাংশ শেয়ার কিনতে চলেছে। প্যারামাউন্ট গ্লোবালের থেকে এই শেয়ার অধিগ্রহণ করছে রিলায়েন্স, যার পরিমাণ প্রায় ৪২৮৬ কোটি টাকা। রিলায়েন্সের তরফে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে যে, প্যারামাউন্ট গ্লোবালের সঙ্গে তাদের চুক্তি হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, এতদিন ভায়াকম এইটিন মিডিয়ার এই শেয়ার প্যারামাউন্ট গ্লোবালের দুটি সহায়ক সংস্থার হাতে ছিল। তাদের থেকেই আম্বানির রিলায়েন্স পুরো ১৩.০১ শতাংশ শেয়ার কিনে নিচ্ছে।

এই চুক্তির ফলে ভায়াকম এইটিনে রিলায়েন্সের শেয়ার বেড়ে ৭০.৪৯ শতাংশ হবে। প্রথম থেকেই ভায়াকমের মালিকানা ছিল রিলায়েন্সের হাতে। যার পরিমাণ ছিল ৫৭. ৪৮ শতাংশ। জানিয়ে রাখি, ভায়াকম এইট্টিন কমেডি সেন্ট্রাল, নিকেলোডিয়ন এবং এমটিভি সহ ৪০ টি টিভি চ্যানেলের মালিক।

প্রসঙ্গত, Viacom18 Media ইতিমধ্যেই ভারতের টিভি চ্যানেলগুলির মধ্যে একটি জনপ্রিয় নাম। বিনামূল্যে ফুটবল বিশ্বকাপ দেখা গিয়েছিল এই চ্যানেলে। এছাড়াও বিভিন্ন ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টও এই টিভি চ্যানেল থেকে বর্তমান সময়ে লাইভ দেখা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥