৪.৬৪ টাকা দৈনিক খরচে মিলবে কলিং, এসএমএস ও ডেটা; Jio-র সবচেয়ে সাশ্রয়ী প্ল্যানের সুবিধা জেনে নিন

Avatar

Published on:

বর্তমানে দৈনন্দিন জীবনযাপনের জন্য কমবেশি সকলেরই প্রচুর পরিমাণে ইন্টারনেট ডেটার প্রয়োজন পড়ছে। কেননা অবসর সময় কাটানোর পাশাপাশি সাম্প্রতিককালে করোনা পরিস্থিতির দরুন ওয়ার্ক ফ্রম হোম এবং অনলাইন পঠনপাঠনের জন্য বর্তমান জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে ইন্টারনেট বা ডেটা কানেকশন। তাই অধিকাংশ ইউজারই এখন সেই সমস্ত প্ল্যান রিচার্জ করেন যেগুলিতে অনেক বেশি পরিমাণে ডেটা ব্যবহারের সুবিধা রয়েছে। কিন্তু বাড়িতে যদি ওয়াই-ফাই (Wi-Fi) থাকে, তাহলে তো আর মোবাইল রিচার্জ প্ল্যানে খুব বেশি ডেটার প্রয়োজন পড়বে না। সেক্ষেত্রে যাদের বাড়িতে ওয়াই-ফাই আছে, তারা সাধারণত এমন কোনো রিচার্জ প্ল্যানের সন্ধান করে থাকেন, যাতে আনলিমিটেড ভয়েস কল এবং যথেষ্ট পরিমাণে এসএমএস-এর সুবিধা মিলবে এবং সেইসাথে কাজ চালানোর মতো খানিকটা ইন্টারনেট ডেটাও পাওয়া যাবে। আর এসবের পাশাপাশি প্ল্যানটি যদি বেশ লম্বা মেয়াদের হয়, তাহলে বারবার রিচার্জের ঝামেলা থেকেও মুক্তি পাওয়া যাবে।

আপনিও যদি এই দলের অন্তর্ভুক্ত হন এবং ঠিক এরকমই একটি রিচার্জ প্ল্যানের সন্ধানে থাকেন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি শুধুমাত্র আপনারই জন্য। কারণ এখানে আমরা দেশের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি রিলায়েন্স জিও (Reliance Jio)-র এমন একটি দীর্ঘমেয়াদী রিচার্জ প্ল্যানের কথা জানাতে চলেছি, যেখানে অফুরন্ত ভয়েস কল, এসএমএস-এর পাশাপাশি কাজ চালানোর মতো ডেটাও পাওয়া যাবে। আসুন প্ল্যানটির সম্পর্কে একটু বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Jio-র ১,৫৫৯ টাকার প্ল্যান

রিলায়েন্স জিও-র এই প্ল্যানটি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে সেই সমস্ত ব্যবহারকারীদের কথা মাথায় রেখে, যারা কম ডেটাযুক্ত দীর্ঘমেয়াদী সস্তা রিচার্জ প্ল্যানের সন্ধান করেন। ১,৫৫৯ টাকার এই প্ল্যানে ৩৩৬ দিনের মেয়াদে মোট ২৪ জিবি ডেটা পাওয়া যাবে। সেইসাথে যে-কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং ৩৬০০টি এসএমএস করার সুযোগও মিলবে। অর্থাৎ, এই চরম মূল্যবৃদ্ধির যুগেও দৈনিক মাত্র ৪.৬৪ টাকা খরচ করলেই ৩৩৬ দিনের জন্য এসএমএস, কলিং ও ইন্টারনেট ডেটা ব্যবহারের ছাড়পত্র পাবেন ইউজাররা যা এককথায় অবিশ্বাস্য!

অন্যান্য সুবিধার কথা বলতে গেলে, এই Jio প্ল্যানের মাধ্যমে ইউজাররা বিনামূল্যে JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud-এর অ্যাক্সেস পাবেন। উল্লেখ্য, Jio-র অন্যতম প্রতিদ্বন্দ্বী তথা দেশের অন্য দুই শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর Bharti Airtel এবং Vodafone Idea বা Vi কিন্তু এরকম কোনো রিচার্জ প্ল্যান অফার করে না যাতে ৩৩৬ দিনের ভ্যালিডিটি পাওয়া যাবে। তাই নিঃসন্দেহে বলা যায় যে, খুব বেশি ডেটার প্রয়োজন যাদের নেই, তাদের জন্য Jio-র এই প্ল্যানটি এককথায় আদর্শ।

সঙ্গে থাকুন ➥