একবছর ধরে প্রতিদিন ৩ জিবি ডেটা ও কল, Jio-র সেরা চারটি রিচার্জ প্ল্যান দেখে নিন

Avatar

Published on:

গত বছরের শেষের দিকে দেশের সুপরিচিত তিনটি প্রাইভেট নেটওয়ার্ক কোম্পানি Reliance Jio (রিলায়েন্স জিও), Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই) এবং Bharti Airtel (ভারতী এয়ারটেল) তাদের প্রিপেইড রিচার্জ প্ল্যানগুলির দাম ২০% থেকে ২৫% পর্যন্ত বাড়িয়ে যে সাধারণ মধ্যবিত্তের পকেটে বেশ ভালোরকমের চাপ ফেলেছে, সেকথা নিঃসন্দেহে অনস্বীকার্য। তবে দাম বাড়ার পরেও কিন্তু বরাবরের মতোই অন্য দুটি কোম্পানির তুলনায় Jio-র রিচার্জ প্ল্যানগুলির দাম খানিকটা কম। সেইসাথে ইউজারদের সুবিধার কথা মাথায় রেখে সংস্থাটি কিন্তু বিভিন্ন রেঞ্জের প্ল্যান অফার করছে, যাতে দৈনিক ডেটা, এসএমএস এবং আনলিমিটেড কলের পাশাপাশি বেশ কিছু ক্ষেত্রে OTT (ওটিটি) বেনিফিট মেলে।

তবে এই সবকিছুর মধ্যে কোন প্ল্যানে কতটা ডেটা পাওয়া যাবে সেটাই যেন আমাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। কেননা অবসর সময় কাটানোর পাশাপাশি সাম্প্রতিককালে করোনা পরিস্থিতির দরুন ওয়ার্ক ফ্রম হোম এবং অনলাইন পঠনপাঠনের জন্য বর্তমান জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে ইন্টারনেট বা ডেটা কানেকশন। সেক্ষেত্রে আপনি যদি রিলায়েন্স জিও-র গ্রাহক হন এবং রোজ ৩ জিবি করে ডেটা পাওয়া যাবে এমন কোনো রিচার্জ প্ল্যানের সন্ধানে থাকেন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি শুধুমাত্র আপনার জন্যই। কারণ এখানে আমরা জিও-র এমনই কয়েকটি প্রিপেইড রিচার্জ প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি, যেগুলিতে দৈনিক ৩ জিবি ডেটার পাশাপাশি আরও একাধিক সুবিধা মিলবে।

Jio-র ৪১৯ টাকার প্ল্যান

জিও-র ৪১৯ টাকার প্ল্যানে ২৮ দিনের মেয়াদে প্রতিদিন ৩ জিবি করে ডেটা পাওয়া যায়। অর্থাৎ, ইউজাররা এই প্ল্যানটি রিচার্জ করলে মোট ৮৪ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। হাই স্পিড ডেটা লিমিট শেষ হয়ে গেলে স্পিড কমে ৬৪ কেবিপিএস হয়ে যায়। এছাড়া এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং সহ প্রতিদিন ১০০ টি করে এসএমএস-এর সুবিধা দেওয়া হয়েছে। অন্যান্য বেনিফিটের কথা বলতে গেলে, এই প্ল্যানটির মাধ্যমে ব্যবহারকারীরা JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud-এর ফ্রি সাবস্ক্রিপশন পাবেন।

Jio-র ৬০১ টাকার প্ল্যান

জিও-র ৬০১ টাকার প্ল্যানে ২৮ দিনের মেয়াদে প্রতিদিন ৩ জিবি করে ডেটা পাওয়া যায়। এছাড়া, এই প্ল্যানে অতিরিক্ত ৬ জিবি ডেটা দেওয়া হয়েছে। অর্থাৎ, ইউজাররা এই প্ল্যান মারফত মোট ৯০ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। হাই স্পিড ডেটা লিমিট শেষ হয়ে গেলে স্পিড কমে ৬৪ কেবিপিএস-এ নেমে আসে। এছাড়া, এই প্ল্যানে আনলিমিটেড কল সহ দৈনিক ১০০ টি করে এসএমএস করার সুবিধা রয়েছে। পাশাপাশি ইউজাররা বিনামূল্যে JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud-এর অ্যাক্সেস পাবেন। উপরন্তু ওটিটি বেনিফিট হিসেবে, এই প্ল্যানে ১ বছরের জন্য Disney+ Hotstar-এর ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

Jio-র ১১৯৯ টাকার প্ল্যান

জিও-র ১১৯৯ টাকার প্ল্যানটির ভ্যালিডিটি ৮৪ দিন। এই প্ল্যানে প্রতিদিন ৩ জিবি ডেটা সহ আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ ১০০ টি করে এসএমএস করার সুবিধা মিলবে। অর্থাৎ, ইউজাররা এই প্ল্যানে মোট ২৫২ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে স্পিড ৬৪ কেবিপিএস-এ হ্রাসপ্রাপ্ত হয়। অন্যান্য বেনিফিট হিসেবে, এই প্ল্যানে JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud-এর ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

Jio-র ৪,১৯৯ টাকার প্ল্যান

জিও-র ৪,১৯৯ টাকার প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে প্রতিদিন ৩ জিবি করে ডেটা পাওয়া যায়। অর্থাৎ, এই প্ল্যানে মোট ১০৯৫ জিবি ডেটা ব্যবহারের সুবিধা মিলবে। পাশাপাশি যে-কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং সহ প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুযোগ রয়েছে। অন্যান্য বেনিফিটের কথা বললে, এই প্ল্যানে JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud-এর বিনামূল্যে অ্যাক্সেস পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥