বিনামূল্যে JioFi 4G গিফট করছে Reliance Jio, রিচার্জ করুন 249, 299 বা 349 টাকার প্ল্যান

Avatar

Published on:

Reliance Jio সম্প্রতি তাদের ওয়্যারলেস হটস্পট ডিভাইস JioFi 4G এর জন্য তিনটি নতুন ‘মান্থলি’ পোস্টপেইড রিচার্জ প্ল্যানের ঘোষণা করলো। মূলত, এন্টারপ্রাইজ বা ব্যবসায়িক গ্রাহকদের লক্ষ্যে রেখে এই নয়া প্ল্যান-ত্রয়ী নিয়ে আসা হয়েছে। নবাগত প্ল্যানগুলির দাম – ২৪৯ টাকা, ২৯৯ টাকা এবং ৩৪৯ টাকা ধার্য করা হয়েছে। যার মধ্যে, বেস প্ল্যান অর্থাৎ ২৪৯ টাকা দামের রিচার্জ প্যাকের অধীনে ৩০ জিবি ডেটা ব্যবহার করা যাবে। আর, ২৯৯ টাকা এবং ৩৪৯ টাকার পোস্টপেইড রিচার্জ প্ল্যানগুলিতে যথাক্রমে ৪০ জিবি এবং ৫০ জিবি ডেটা অফার করা হবে। উক্ত তিনটি প্ল্যানেরই বৈধতা এক মাসের এবং এগুলি ১৮ মাসের ‘লক-ইন পিরিয়ড’ সহ এসেছে। তবে আগেই জানিয়ে দিই, JioFi 4G এর জন্য সদ্য চালু হওয়া তিনটি প্ল্যানের কোনটিতেও ভয়েস কলিং বা এসএমএস পরিষেবার সুবিধা অন্তর্ভুক্ত থাকছে না৷ তবে গ্রাহকরা এই প্ল্যানগুলি ক্রয় করলে পোর্টেবল হটস্পট ডিভাইসটিকে সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন। শুধু তাই নয়, এই ডিভাইসকে ‘ইউজ অ্যান্ড রিটার্ন’ পলিসির ভিত্তিতে দেওয়া হবে গ্রাহকদের। চলুন এবার JioFi 4G ওয়্যারলেস হটস্পটের জন্য লঞ্চ করা রিচার্জ প্ল্যানগুলির সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

JioFi 4G ওয়্যারলেস হটস্পটের জন্য ২৪৯ টাকার, ২৯৯ টাকার ও ৩৪৯ টাকার প্ল্যান লঞ্চ হল

রিলায়েন্স জিও-র অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, জিওফাই ৪জি ওয়্যারলেস হটস্পটের জন্য নতুন চালু করা ২৪৯ টাকা পোস্টপেইড রিচার্জ প্ল্যানের সাথে মোট ৩০ জিবি ডেটা অফার করা হবে পুরো এক মাসের জন্য। আবার ২৯৯ টাকা দামের পোস্টপেইড রিচার্জ প্ল্যানটি কিনলে ৪০ জিবি ডেটা অ্যাক্সেস করতে পারবেন ব্যবহারকারীরা। আর ৩৪৯ টাকার প্ল্যানের ক্ষেত্রে ৫০জিবি ডেটা ব্যবহার করা যাবে। বেস প্যাকের মতো উক্ত দুটি রিচার প্ল্যানও এক মাসের বৈধতা সহ এসেছে। প্রসঙ্গত, নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে, ইন্টারনেট স্পিড কমে ৬৪Kbps হয়ে যাবে।

তদুপরি, ২৪৯ টাকার, ২৯৯ টাকার ও ৩৪৯ টাকার রিচার্জ প্ল্যানের মধ্যে যেকোনো একটি চয়ন করলে, ‘ইউজ অ্যান্ড রিটার্ন’ পলিসির ভিত্তিতে একটি নয়া জিওফাই ৪জি ওয়্যারলেস পোর্টেবল হটস্পট ডিভাইস সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন গ্রাহকেরা। এক্ষেত্রে জিওফাই পোস্টপেইড ট্যারিফ প্ল্যানগুলির সুবিধা পেতে প্রথমবার সর্বনিম্ন ২০০ টাকা খরচ করতে হবে৷ আর আগেই বলেছি, এই রিচার্জ প্যাকগুলিতে ভয়েস কলিং এবং এসএমএস পরিষেবার সুবিধা অন্তর্ভুক্ত নেই।

ডিভাইসের কার্যকারিতার প্রসঙ্গে বললে, জিওফাই ৪জি ওয়্যারলেস হটস্পটে একটি ন্যানো সিম সমর্থন করে। এটি ১৫০Mbps পর্যন্ত স্পিডের সাথে একটানা পাঁচ থেকে ছয় ঘন্টা পর্যন্ত ইন্টারনেট সার্ফিং সরবরাহ করবে বলে সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে। সর্বোপরি এই হটস্পট ডিভাইসটির সাথে একই সময়ে দশটি ভিন্ন ডিভাইস সংযোগ করে ব্যবহার করা যাবে বলেও জানা গেছে। আবার কানেক্টিভিটির জন্য জিওফাই ৪জি ওয়্যারলেস হটস্পট ডিভাইসে একটি মাইক্রো ইউএসবি পোর্ট এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে৷ উক্ত মেশিনটি ২,৩০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে এবং এর পরিমাপ ৮৫x৫৫x১৬ মিমি।

সঙ্গে থাকুন ➥