বুলেটের চাহিদায় এতটুকু ভাটা নেই, নতুন Royal Enfield Classic 350 এর প্রোডাকশন এক লক্ষ ছাড়াল

Avatar

Published on:

গত সেপ্টেম্বরে Royal Enfield Classic 350-এর নতুন ভার্সন ভারতের বাজারে লঞ্চ হয়েছিল। আর তার তিন মাসের মধ্যেই রেট্রো মোটরসাইকেলটির ১ লক্ষ ইউনিট তৈরি করে ফেলেছে রয়্যাল এনফিল্ড। ইতিমধ্যেই সেগুলি ডিলারশিপগুলিতে সরবরাহের দেওয়ার কাজও শুরু হয়ে গিয়েছে। নতুন Classic 350 এর সবচেয়ে বড় হাইলাইট হল অত্যাধুনিক চ্যাসিস এবং ইঞ্জিন, যা Meteor 350 থেকে নেওয়া।

কোভিড-১৯ অতিমারির প্রভাব কাটিয়েও প্রিমিয়াম বাইক প্রস্তুতকারী সংস্থাটি এই বৃহৎ সংখ্যক উৎপাদনের সাফল্য অর্জন করতে পেরেছে। নতুন প্লাটফর্মের উপর ভিত্তি করে তৈরি ২০২২ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ অস্ট্রেলিয়া, ইউরোপ, দক্ষিণ আমেরিকা এবং এশিয়ার বাজারেও পথ চলা শুরু করেছে।

রেট্রো স্টাইলের বাইকটিতে দেওয়া হয়েছে একজোড়া ডাউনটিউব ফ্রেম এবং এর ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে ৬,১০০ আরপিএমে ২০.২ বিএইচপি শক্তি এবং ৪,০০০ আরপিএমে ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়। বাজারে এটি পাঁচটি ভ্যারিয়েন্ট উপলব্ধ – Redditch, Halcyon, Signals, Dark এবং Chrome। এছাড়াও ৩৫০ সিসির ২০২২ মডেলের মোটরসাইকেলটিতে রয়েছে ট্রিপার নেভিগেশন অ্যাসিস্ট ফিচার (ক্রোম সিরিজ)।

উল্লেখ্য, আগামী বছর থেকে প্রতি ত্রৈমাসিকে একটি করে নতুন মোটরসাইকেল আনার কথা ঘোষণা করেছিল সংস্থাটি। সেইমতো RScram 411, Shotgun (SG 650)-র পাশাপাশি Hunter 350, Super Meteor 650 মোটরবাইক নিয়েও কাজ করছে Royal Enfield।

সঙ্গে থাকুন ➥