Royal Enfield Scram 411: চলছে বিজ্ঞাপনের শুটিং, রয়্যাল এনফিল্ডের নতুন মডেলের ছবি ফের প্রকাশ্যে

Avatar

Published on:

Royal Enfield তিন মাস অন্তর অন্তর একটি করে নতুন মোটরসাইকেল বাজারে আনতে চলেছে। আর সেই উদ্দেশ্যে হালফিলে টেস্ট রাইডের সময় সংস্থার নতুন মডেলের বাইকের ছবি ভাইরাল হয়েছে। সেই সব মডেলের মধ্যে একটি হল Royal Enfield Scram 411, যা ২০২১-এর ফেব্রুয়ারি মাসে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। এদিকে সম্প্রতি গোয়ার (Goa) এক বিজ্ঞাপনী ভিডিয়োর শুটিংয়ে মোটরবাইকটিকে কিছু পরিবর্তিত ফিচারের সাথে স্পট করা হয়েছে। কী সেই পরিবর্তন, আসুন জেনে নেওয়া যাক।

বিজ্ঞাপণী ভিডিয়োর শুটিংয়ে স্পট করা রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১-র কিছু অপ্রয়োজনীয় ফিচার বাদ দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে, যা দাম কমানোর উদ্দেশ্যেই করা। এটি রয়্যাল এনফিল্ড হিমালয়ানের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে৷ তবে হিমালয়ান অফ-রোড মডেল হলেও, স্ক্র্যাম অন-রোড ফ্রেন্ডলি মডেল হিসেবেই আসছে। আর সে কারণেই  চাকার ব্যাস আগের তুলনায় কমানো হয়েছে। বাইকটির সামনে এবং পেছনে যথাক্রমে ১৯ ইঞ্চি ও ২১ ইঞ্চির হুইল রাখা হতে পারে।

Royal Enfield Scram 411 এর বাদ দেওয়ার তালিকায় অন্যান্য যেসব যন্ত্রাংশ রয়েছে তার মধ্যে ফোর্ক গেইটার, উঁচু ফ্রন্ট ফেন্ডার এবং ভাইজার। তবে এর ভাইজারটি অতিরিক্ত বিকল্প হিসেবে বেছে নেওয়ার তালিকায় রাখা হতে পারে। অন্যদিকে এর হেডল্যাম্প মাস্কটিরও খানিক পরিবর্তন ঘটানো হয়েছে।

Royal Enfield Scram 411 এর ইন্সট্রুমেন্ট প্যানেলটি একটি আপডেটেড ইউনিট ট্রিপার নেভিগেশন সিস্টেমের বিকল্প হিসেবে রাখা হতে পারে। নতুন ভ্যারিয়েন্টের দু’পাশে কোনো ফ্রন্ট র‍্যাক দেওয়া নেই। এর প্রোডাকশন রেডি ভার্সনে আগের তুলনায় ছোট ট্যাঙ্কের স্পোর্ট গ্রাফিক্স সহ দেখা মিলতে পারে। টার্ন ইন্ডিকেটরের অবস্থান খানিকটা নিচে নামানো হয়েছে। অন্যদিকে এর রোড-বায়াস্ড ভ্যারিয়েন্টটি আসতে পারে মিরেজ সিলভার, গ্রানাইট ব্ল্যাক, পাইন গ্রীন, রক রেড, লেক ব্লু এবং গ্রাভেল গ্রে কালারের বিকল্পে।

ফাঁস হওয়া স্পেসিফিকেশন শিট অনুযায়ী, Royal Enfield Scram 411-তে দেওয়া হবে একটি ৪১১ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন। এর থেকে ৬,৫০০ আরপিএমে ২৪.৩ বিএইচপি শক্তি এবং ৪,০০০-৪,৫০০ আরপিএমে ৩২ এনএম টর্ক পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥