Samsung: ঘরের দেওয়াল বদলে যাবে 100 ইঞ্চি স্ক্রিনে, সিনেমা দেখা ও গেম খেলার মজা এখন দ্বিগুণ

Avatar

Published on:

Samsung freestyle gen 2 projector launched at usd 799

স্যামসাং (Samsung) একটি অত্যাধুনিক পোর্টেবল স্মার্ট প্রজেক্টর বাজারে এনেছে। দক্ষিণ কোরিয়ার কোম্পানিটির নতুন Freestyle Gen 2 গত বছর লঞ্চ হওয়া প্রথম প্রজন্মের Freestyle পোর্টেবল প্রজেক্টরের উত্তরসূরি। ডিভাইসটি ব্যবহারকারীদের বিনোদনের জন্য যে কোনও দেওয়াল বা সিলিংকে বড় পর্দায় পরিণত করার জন্য বিভিন্ন আপগ্রেড নিয়ে এসেছে। চলুন Samsung Freestyle Gen 2-এর সকল বৈশিষ্ট্য এবং দাম সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Samsung Freestyle Gen 2-এর স্পেসিফিকেশন

স্যামসাং গেমিং হাবের সাথে দ্বিতীয় প্রজন্মের ফ্রিস্টাইল প্রজেক্টর লঞ্চ করেছে। ফলে এখন কনসোল ছাড়াই এক্সবক্স (Xbox) এবং অন্যান্য পার্টনার ব্র্যান্ড থেকে হাজার হাজার গেম খেলতে পারবেন৷ এটি ব্লুটুথ কন্ট্রোলারের সঙ্গেও কম্প্যাটিবল৷ পোর্টেবল প্রজেক্টর হওয়ার কারণে, ক্রেতারা ডিভাইসটি একটি বাহ্যিক ব্যাটারি কেসের সাথে যুক্ত করতে পারেন, যা আলাদাভাবে কেনা যাবে। এটি ‘অন-দ্য-গো’ প্রজেক্টর ব্যবহারের সুবিধা প্রদান করবে। ফ্রিস্টাইল জেন ২ এনভিডিয়া জিইফোর্স নাও এবং এক্সবক্স-এর মতো স্ট্রিমিং পার্টনারদের থেকে ৩,০০০ টারও বেশি গেমিং সাপোর্ট নিয়ে এসেছে৷

এছাড়াও, ফ্রিস্টাইল জেন ২ ইউটিউব (YouTube), স্পটিফাই (Spotify) এবং টুইচ (Twitch)-এর মতো জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম সাপোর্ট করে। এর অর্থ, ব্যবহারকারীরা গেমিংয়ের সময় অন্যান্য ফিচারগুলিও অ্যাক্সেস করতে পারেন। প্রজেক্টরটি ফুলএইচডি রেজোলিউশনে (১,৯২০ x ১,০৮০ পিক্সেল) ৩০ থেকে ১০০ ইঞ্চির কনটেন্ট আউটপুট করে এবং এইচডিআর১০+, ক্রিস্টাল পিকচার ইঞ্জিন সহ একগুচ্ছ ফিচার সাপোর্ট করে।

অডিওর জন্য, এতে একটি ৫ ওয়াট স্পিকার রয়েছে যা ৩৬০ ডিগ্রির সাউন্ড অফার করে। ফ্রিস্টাইল জেন ২-এর সংযোগের বিকল্পগুলির মধ্যে ওয়াই-ফাই ৫ এবং ব্লুটুথ ৫.২-এর মতো ওয়্যারলেস অন্তর্ভুক্ত রয়েছে৷ এটি স্যামসাং টিভি প্লাসের সাথে টিজেন ওএস (Tizen OS)-এ চলে এবং অ্যামাজন অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করে।

Samsung Freestyle Gen 2-এর মূল্য এবং উপলব্ধতা

গেমিং হাবের সাথে Freestyle Gen 2-এর রাখা হয়েছে ৭৯৯.৯৯ ডলার (প্রায় ৬৬,৫৫০ টাকা)। এটি এই মুহূর্তে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে এবং অ্যামাজনের মতো নির্বাচিত রিটেইল সাইটে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। যে ক্রেতারা কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে আগামী ৩০ আগস্টের মধ্যে ডিভাইসটির প্রি-অর্ডার করবেন, তারা বিনামূল্যে ৫৯.৯৯ ডলার (প্রায় ৫,০০০ টাকা) মূল্যের আইপি৫৫-রেটেড জল এবং ধুলো-প্রতিরোধী কেস পাবেন। এটি ভারতে আসবে কিনা, তা জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥