Samsung Galaxy A03 ভারতে লঞ্চ হল ১০ হাজার টাকার রেঞ্জে, রয়েছে শক্তিশালী ব্যাটারি ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা

Avatar

Published on:

আজ অর্থাৎ ২৫শে ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হল Samsung Galaxy A03। গতবছর নভেম্বরে ভিয়েতনামে আত্মপ্রকাশ করার প্রায় তিন মাসের মাথায় ভারতীয় ক্রেতাদের জন্য এই হ্যান্ডসেটটি উপলব্ধ করলো Samsung। ফোনটির ফিচার তালিকায়, ওয়াটারড্রপ-নচ স্টাইল HD+ ডিসপ্লে প্যানেল, অক্টা কোর ইউনিসক প্রসেসর, ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি সামিল আছে। এছাড়া, ৪ জিবি পর্যন্ত র‍্যাম এবং অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কাস্টম রমের সাপোর্টও পাওয়া যাবে। সাথে, স্মার্ট সেলফি অ্যাঙ্গেল ফিচার সহ একাধিক প্রিলোডেড ক্যামেরা মোড এবং ডলবি অ্যাটমস টেকনোলজির সাথে নিয়ে আসা হয়েছে Samsung Galaxy A03 কে। আর দামের কথা বললে, গ্যালাক্সি-এ সিরিজের এই মডেলটি বাজেট সেগমেন্টের অধীনে এসেছে। আমাদের অনুমান, ফোনটি বিদ্যমান Motorola Moto E40, Realme C25_Y, এবং Tecno Spark 8C-কে কড়া টক্কর দিতে পারে। চলুন নবাগত Samsung Galaxy A03 স্মার্টফোনের দাম, সেলের তারিখ ও ফিচারের প্রসঙ্গে বিশদে জেনে নেওয়া যাক এবার।

ভারতে স্যামসাং গ্যালাক্সি এ০৩ দাম ও লভ্যতা (Samsung Galaxy A03 price in India and availability)

ভারতে স্যামসাং গ্যালাক্সি এ০৩ স্মার্টফোনকে ১০,৪৯৯ টাকার প্রারম্ভিক মূল্যে লঞ্চ করা হয়েছে। এই দাম ফোনটির ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আর, ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অপশনের দাম রাখা হয়েছে ১১,৯৯৯ টাকা। ফোনটি ব্ল্যাক, ব্লু এবং রেড কালারে এসেছে। লভ্যতার কথা বললে, নবাগত গ্যালাক্সি এ০৩ আগামী সপ্তাহ থেকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Samsung.com) রিটেল স্টোর এবং দেশের শীর্ষস্থানীয় অনলাইন পোর্টালের মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে। যদিও, সেলের তারিখ এখনও ঘোষণা করেনি কোরিয়ান টেক সংস্থাটি।

প্রসঙ্গত, স্যামসাং গ্যালাক্সি এ০৩ -কে গত বছর ভিয়েতনামে তিনটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছিল – ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ স্পেসিফিকেশন (Samsung Galaxy A03 specifications)

সদ্য আগত, স্যামসাং গ্যালাক্সি এ০৩ স্মার্টফোনে আছে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) ইনফিনিটি-ভি TFT ডিসপ্লে, যার এসপেক্ট রেশিও ২০:৯। উন্নত পারফরম্যান্স অফার করার জন্য এটি ১.৬ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা কোর ইউনিসক টি৬০৬ প্রসেসর সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে উক্ত ফোনে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই কোর ৩.১ কাস্টম ওএস পাওয়া যাবে। আবার, স্টোরেজের কথা বললে, ৪ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৬৪ জিবি পর্যন্ত মেমরি সহ ডিভাইসটি পাওয়া যাবে। তবে, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে।

এবার আসা যাক ক্যামেরা ফ্রন্টের প্রসঙ্গে। Samsung Galaxy A03 স্মার্টফোনে LED ফ্ল্যাশ লাইট সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের ডিসপ্লের উপরিভাগে একটি ৫ মেগাপিক্সলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা (অ্যাপারচার :এফ/২.২) দেওয়া হয়েছে। সর্বোপরি,ফোনটি ‘স্মার্ট সেলফি অ্যাঙ্গেল’ ফিচার সহ এসেছে, যা সেলফি সেন্সরের ফ্রেমে একাধিক মানুষের মুখ শনাক্ত করলে স্বয়ংক্রিয়ভাবে স্ক্রিনকে ওয়াইড অ্যাঙ্গেলে স্যুইচ করবে বলে দাবি করেছে সংস্থাটি।

তদুপরি, Samsung Galaxy A03 ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল আছে, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস, মাইক্রো ইউএসবি পোর্ট এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক। আবার, সেন্সর হিসাবে এতে অ্যাক্সেলেরোমিটার সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর বর্তমান। পরিশেষে, বাজেট রেঞ্জের Samsung Galaxy A03 ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য আছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। এই ব্যাটারি একক চার্জে একদিন পর্যন্ত ডিভাইসকে সক্রিয় রাখবে বলে দাবি করেছে স্যামসাং।

সঙ্গে থাকুন ➥