নতুন ইউজার ইন্টারফেসের সাথে Android 12 আপডেট পেল Samsung-এর এই স্মার্টফোন

Avatar

Published on:

প্রায় প্রতি সপ্তাহেই Samsung-এর বিভিন্ন স্মার্টফোনে Android 12 রোলআউট হওয়ার খবর সামনে আসছে। নতুন অপারেটিং সিস্টেমে আপগ্রেড করার ক্ষেত্রে প্রতিদ্বন্দ্বীদের পিছনে ফেলছে দক্ষিণ কোরিয়ান টিক জায়েন্টটি‌।  ফ্ল্যাগশিপ দিয়ে শুরু করে এখন মিড-রেঞ্জ ও বাজেট হ্যান্ডসেটের সিস্টেম আপগ্রেড করছে স্যামসাং। এবার সাশ্রয়ী মূল্যে উপলব্ধ Samsung Galaxy A12 Nacho মডেলে চলে এল নয়া আপডেট।

গত বছরের অগস্টে Android 11 ও One UI 3.1 ভার্সনের সাথে লঞ্চ হয়েছিল Galaxy A12 Nacho। আর এখন এতে Android 12 নির্ভর One UI 4.1 আপডেট রিলিজ করা হয়েছে। খুব সম্ভবত এটাই স্মার্টফোনটির জন্য মেজর অ্যান্ড্রয়েড আপগ্রেড। যা মন্দ বলা চলে না। কারণ অন্যান্য সংস্থার কমদামী ফোনে সিস্টেম আপডেট খুব কমই আসে।

বাজেট হ্যান্ডসেট হওয়ার কারণে Android 12 নির্ভর One UI 4.1 পরিচালিত স্যামসাংয়ের অন্যান্য অ্যাডভান্সড ফোনগুলির মতো এতে বেশি পরিবর্তন লক্ষ্য করা যাবে না। তবে অ্যান্ড্রয়েডের দ্বাদশ সংস্করণের স্ট্যান্ডার্ড ফিচারগুলি উপলব্ধ হবে বলেই আশা করা যায়।  প্রসঙ্গত, এটি ডিভাইসটির সিকিউরিটি প্যাচ লেভেল ২০২২-এর মে মাসে আপডেট করে দিয়েছে‌।

Samsung Galaxy A12 Nacho-এর স্পেসিফিকেশনগুলির প্রসঙ্গে আসলে এতে ওয়াটারড্রপ নচযুক্ত ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, এক্সিনস ৮২০ অক্টা-কোর প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল সিঙ্গেল সেল্ফি ক্যামেরা, ৩ জিবি /৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি / ১২৮ জিবি স্টোরেজ, এবং ১৫ ওয়াট ফাস্ট চার্জিং-সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

সঙ্গে থাকুন ➥