Samsung Galaxy A23 ফোনে থাকবে 50 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর, আসছে 4G ও 5G ভ্যারিয়েন্টে

Published on:

স্যামসাংয়ের (Samsung) ‘A’ সিরিজের আসন্ন ফোনে থাকবে এসকে হায়নিক্সের (SK Hynix) হাই-এন্ড ইমেজ সেন্সর, সাম্প্রতিক রিপোর্ট থেকে এমন তথ্যই উঠে আসছে। ২০১৯ সাল থেকেই স্যামসাং তাদের স্মার্টফোনে এই সাউথ কোরিয়ান ইলেকট্রনিক্স সংস্থার সেন্সর ব্যবহার করে আসছে। সংস্থার ‘A’ ও ‘M’ সিরিজের ডিভাইসের কম রেজোলিউশনের ক্যামেরা সেন্সর সরবরাহ করেছে এসকে হায়নিক্স। কিন্তু এখনও পর্যন্ত স্যামসাংয়ের কোনও ডিভাইসে এই সংস্থার উচ্চ রেজোলিউশনের ইমেজ সেন্সর দেখতে পাওয়া যায়নি। তবে এখন একটি রিপোর্ট থেকে জানা গেছে, আসন্ন Samsung Galaxy A23 ফোনে ব্যবহার করা হবে এসকে হায়নিক্সের ৫০ মেগাপিক্সেলের ইমেজ সেন্সর।

SK Hynix কোম্পানির হাই-এন্ড ইমেজ সেন্সর এবার Samsung Galaxy A23 ফোনে

দ্য ইলেকের (TheElec) একটি নতুন রিপোর্ট অনুযায়ী, স্যামসাং এসকে হায়নিক্সের থেকে নতুন ৫০ মেগাপিক্সেলের সেন্সর কেনার পরিকল্পনা করছে। এই বিশেষ সেন্সরটি এই বছর আসন্ন স্যামসাং গ্যালাক্সি এ২৩ স্মার্টফোনে দেখা যাবে। এই ফোনের পূর্বসূরি স্যামসাং গ্যালাক্সি এ২২- এ অবশ্য ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর বর্তমান। বলা বাহুল্য, ৫০ মেগাপিক্সেলের এসকে হায়নিক্স সেন্সর স্যামসাং গ্যালাক্সি এ২৩- কে একধাপ এগিয়ে দেবে।

জানা গেছে, আসন্ন স্যামসাং ফোনটির প্রাইমারি ক্যামেরায় অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করবে। আবার ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্সের পাশাপাশি ম্যাক্রো ও বোকেহ শটের জন্য দুটি ২ মেগাপিক্সেলের সেন্সর থাকবে৷ সব মিলিয়ে ফোনের ব্যাক প্যানেলে মোট চারটি ক্যামেরা থাকবে। আবার স্যামসাং এই ডিভাইসটিকে দুটি ভ্যারিয়েন্টে উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। এগুলি হল – ৪জি এলটিই (4G LTE) এবং ৫জি (5G)।

প্রসঙ্গত, এই রিপোর্ট থেকে প্রকাশ্যে এসেছে, ৪জি এলটিই মডেলটি এই বছরের প্রথম ত্রৈমাসিকেই বাজারে আত্মপ্রকাশ করবে, তবে ৫জি মডেলটি আসতে সামান্য দেরি আছে। সম্ভবত, এবছরের দ্বিতীয়ার্ধে বাজারে পা রাখতে পারে এই ভ্যারিয়েন্টটি। এছাড়াও, রিপোর্টে উল্লেখ করা হয়েছে, Samsung কর্তৃপক্ষ আসন্ন Galaxy A23 ফোনের ৪জি এলটিই মডেলের ১৭.১ মিলিয়ন বা ১ কোটি ৭১ লক্ষ ইউনিট এবং ৫জি সংস্করণের ১২.৬ মিলিয়ন বা ১ কোটি ২৬ লক্ষ ইউনিট সরবরাহ করার লক্ষ্যমাত্রা স্থির করেছে।

সঙ্গে থাকুন ➥