Samsung Galaxy A52 5G এর ভারতে আসা কেবল সময়ের অপেক্ষা, পেল BIS সার্টিফিকেশন

Published on:

Samsung Galaxy A52 গতমাসেই ইউরোপ সহ ভারতে লঞ্চ হয়েছে। যদিও ইউরোপে ফোনটির 4G ও 5G ভ্যারিয়েন্ট উপলব্ধ থাকলেও, ভারতে কেবল এর 4G ভার্সনই এসেছে। আসলে এদেশে এখনও 5G নেটওর্য়াক না চালু হওয়ায় দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি এই সিদ্ধান্ত নিয়েছে বলে অনেকে মনে করছিলেন। যদিও তাদের ধারণা ভুল প্রমাণিত করে Samsung শীঘ্রই Galaxy A52 5G কে ভারতে লঞ্চ করতে পারে। কারণ সম্প্রতি স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি ভারতের BIS (ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস) সার্টিফিকেশন লাভ করেছে।

91Mobiles আজ Samsung Galaxy A52 5G কে SM-A526B/DS মডেল নম্বর সহ ভারতীয় সার্টিফিকেশন সাইটে খুঁজে পায়। গ্লোবাল মার্কেটেও ফোনটি একই মডেল নম্বর সহ লঞ্চ হয়েছে। ফলে আমরা আশা করতে পারি এই ফোনটি শীঘ্রই ভারতে পা রাখবে।

Samsung Galaxy A52 5G এর দাম ও স্পেসিফিকেশন

 স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি ফোনটি গ্লোবাল মার্কেটে ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর দাম শুরু হয়েছে ৪৩০ ইউরো (প্রায় ৩৭,১০০ টাকা) থেকে।

স্পেসিফিকেশনের কথা বললে, স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৪জি ও স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি এর মধ্যে বিরাট কোনো পার্থক্য নেই। কেবল ৫জি ভার্সনে ৯০ হার্টজ এর বদলে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস sAMOLED ডিসপ্লে আছে। আবার ৫জি ভ্যারিয়েন্টে স্নাপড্রাগণ ৭৫০জি প্রসেসর পাওয়া যাবে। যেখানে ৪জি ভ্যারিয়েন্টে স্ন্যাপড্রাগন ৭২০জি ব্যবহার করা হয়েছে।

এছাড়া ভার্সন দুটির ফিচার একই। ফটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্যে এতে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥