Samsung লঞ্চ করলো ফিচারে ঠাসা Galaxy A52, Galaxy A52 5G, দাম জেনে নিন

Avatar

Published on:

Samsung আজ ‘Galaxy Awesome Unpacked’ ইভেন্টে Galaxy A52 লঞ্চ করেছে। এই ফোনটি 5G ও 4G কানেক্টিভিটির সাথে এসেছে। যদিও রিফ্রেশ রেট ও প্রসেসর ব্যাতিত স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনের ৫জি ও ৪জি ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশনে কোনো পার্থক্য নেই। দুটি ফোনেই জল ও ধুলো প্রতিরোধের জন্য আছে IP67 রেটিং। আবার Samsung Galaxy A52 ফোনে পাওয়া যাবে ডলবি অ্যাটমস সাপোর্ট, ইনফিনিটি O ডিসপ্লে, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আসুন স্যামসাং গ্যালাক্সি এ৫২ এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Samsung Galaxy A52 4G ও Samsung Galaxy A52 5G এর দাম

স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৪জি এর দাম শুরু হয়েছে ৩৫০ ইউরো থেকে (প্রায় ৩০,২০০ টাকা)। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। এছাড়াও ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে। যদিও এই ভ্যারিয়েন্টের দাম জানা যায়নি।

আবার স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি ফোনটি ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর প্রাথমিক ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে ৪৩০ ইউরো (প্রায় ৩৭,১০০ টাকা)।

Samsung Galaxy A52 4G ও Samsung Galaxy A52 5G চারটি কালারে উপলব্ধ হবে – অওসম ব্ল্যাক, অওসম ব্লু, অওসম হোয়াইট ও অওসম ভায়োলেট। দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি এই ফোনের দুটি ভ্যারিয়েন্টের ভারতীয় দাম এখনও জানায়নি।

Samsung Galaxy A52 4G ও Samsung Galaxy A52 5G এর স্পেসিফিকেশন

আগেই বলেছি স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৪জি ও স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি এর স্পেসিফিকেশনের মধ্যে বিরাট কোনো পার্থক্য নেই। এই ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস sAMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, স্যামসাংয়ের ভাষায় যাকে ইনফিনিটি O বলা হয়। ফোনটির ৪জি ভ্যারিয়েন্টের রিফ্রেশ রেট ৯০ হার্টজ, যেখানে ৫জি ভ্যারিয়েন্টের ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। দুটি ভ্যারিয়েন্টেই সেলফি ক্যামেরা হিসাবে আছে ৩২ মেগাপিক্সেল সেন্সর।

এদিকে স্যামসাংয়ের তরফে জানানো হয়েছে, Samsung Galaxy A52 4G ও Samsung Galaxy A52 5G ফোনে অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। যদিও এই প্রসেসরের নাম জানা যায়নি। তবে আমাদের অনুমান এই ফোনের ৪জি ভ্যারিয়েন্টে স্ন্যাপড্রাগন ৭২০জি এবং ৫জি ভ্যারিয়েন্টে স্নাপড্রাগণ ৭৫০জি প্রসেসর পাওয়া যাবে। সাথে আছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (৪জি ভ্যারিয়েন্টে ১২৮ জিবি)। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও বাকি তিনটি ক্যামেরা হল এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।

সিকিউরিটির জন্য স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৪জি ও স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৫জি ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক উপলব্ধ। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কোম্পানির দাবি এই ব্যাটারি ২ দিন ব্যাকআপ দেবে। এছাড়াও দুটি মডেলের অন্যান্য ফিচারের মধ্যে আছে ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট, IP67 রেটিং। Samsung Galaxy A52 4G ও Samsung Galaxy A52 5G অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.১ কাস্টস ওএসে চলবে।

জানিয়ে রাখি আজ Samsung একই ইভেন্টে Galaxy A72 এর ওপর থেকেও পর্দা সরিয়েছে। এই ফোনটির স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥