আজ লঞ্চ হবে Samsung Galaxy A52 ও Galaxy A72, জেনে নিন দাম ও ফিচার

Avatar

Published on:

পূর্ব ঘোষণা মতই, আজ অনুষ্ঠিত হতে চলেছে Samsung-এর বিশেষ ‘Galaxy Awesome Unpacked’ ইভেন্ট; ভারতীয় সময় অনুযায়ী রাত ৮টায় (ইস্টার্ন টাইম সকাল ১০টা) এই বিশেষ ইভেন্টটি শুরু হবে যা সংস্থার অফিসিয়াল ইউটিউব চ্যানেল এবং নিউজরুম সাইটের মাধ্যমে সরাসরি প্রদর্শিত হবে। অন্যান্য আনপ্যাকড ইভেন্টের মতই এই ইভেন্টেও Samsung-এর একগুচ্ছ নতুন প্রোডাক্ট লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। যারমধ্যে ব্র্যান্ডের নতুন দুটি স্মার্টফোন Samsung Galaxy A52, এবং Galaxy A72-এর ওপর থেকে পর্দা উঠতে চলেছে, যা গত বছর বাজারে আসা Galaxy A51 ও Galaxy A71-র সাকসেসর বা উত্তরসূরী হবে। এরমধ্যে স্যামসাং গ্যালাক্সি এ৫২, ৫জি ও ৪জি সাপোর্টের সাথে আসতে পারে। যদিও গ্যালাক্সি এ৭২ ফোনে থাকবে ৪জি কানেক্টিভিটি।

যদিও Samsung এই ইভেন্টে ফোন দুটির লঞ্চের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা করেনি। তবে গতমাসে এই দুটি ফোনকে কোম্পানির অফিসিয়াল সাইটে দেখা গেছে এবং নেটদুনিয়ায় বারবার এগুলির স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। সেক্ষেত্রে আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা, তারপরেই ‘দুধ কা দুধ, পানি কা পানি’ হয়ে যাবে বলে আশা করা হচ্ছে! এখন আসুন Samsung Galaxy A52, Galaxy A72 ফোন দুটির সম্ভাব্য স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Samsung Galaxy A52 4G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন এবং দাম

রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫২ ৪জি ফোনটিতে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি+ সুপার অ্যামোলেড ইনফিনিটি-ও (Infinity-O) ডিসপ্লে থাকবে ,যার স্ক্রিন রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ। ফোনটি অক্টা-কোর স্ন্যাপড্রাগন এসওসি চিপসেটের সাহায্যে চলবে এবং এতে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ ওএস থাকবে বলে জানা গিয়েছে। এছাড়াও থাকবে ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ এবং IP67 রেটিংও। আবার Samsung Galaxy A52 4G, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি, কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ (৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা + ৫ মেগাপিক্সেল ডেপ্থ ক্যামেরা + ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স) এবং ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সহ আসবে।

মনে করা হচ্ছে, ভারতে এই ফোনটির ৬ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টটির দাম হবে ২৬,৪৯৯ টাকা। যেখানে ৮ জিবি + ২৫৬ জিবি মডেলটি ২৭,৯৯৯ টাকায় উপলব্ধ হতে পারে।

Samsung Galaxy A52 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন এবং দাম

Samsung Galaxy A52-এর 5G সংস্করণটিতেও সাধারণ 4G ফোনটির মতই সমস্ত ফিচার দেখা যাবে বলে মনে হচ্ছে। তবে এই ফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং স্ন্যাপড্রাগন ৭৫০ প্রসেসর থাকার সম্ভবনা রয়েছে।

ভারতে এই ফোনটির দাম কত হতে পারে সে বিষয়ে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি। তবে আরবের একটি রিটেল সাইটে Galaxy A52 5G-এর ৮ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টটিকে ১,৬৪৯ এসএআর (ভারতীয় মূল্যে ৩১,৯০০) দামে তালিকাভুক্ত অবস্থায় দেখা গেছে।

Samsung Galaxy A72-এর সম্ভাব্য স্পেসিফিকেশন এবং দাম

এই ফোনটি ৬.৭ ইঞ্চি ফুল এইচডি+ সুপার অ্যামোলেড ইনফিনিটি-ও ডিসপ্লে এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসরসহ আসবে বলে জানা গিয়েছে। Galaxy A52-এর 4G ও 5G সংস্করণদুটির মতই এতেও ৮ জিবি পর্যন্ত র‌্যাম, ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ (যাতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের ডেপ্থ ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স থাকবে) থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও পাওয়া যেতে পারে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং IP67 রেটিংও। জল্পনা রয়েছে, ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে।

দামের কথা বললে, Samsung Galaxy A72-এর ৮ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ৩৪,৯৯৯ টাকায় কেনা যাবে বলে মনে হচ্ছে। অন্যদিকে এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি ভ্যারিয়েন্টটি কিনতে ৩৭,৯৯৯ টাকা খরচ হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥