Android 12 আসতেই বিপত্তি, Samsung Galaxy A52s 5G ফোনে হ্যাং, ব্যাটারি সহ বিভিন্ন সমস্যা

Avatar

Published on:

গতবছর স্যামসাং তাদের Galaxy A52 সিরিজের মোট তিনটি স্মার্টফোন বাজারে লঞ্চ করে। এগুলির মধ্যে গত মার্চে Samsung Galaxy A52, Galaxy A52 5G মডেল দুটি উন্মোচিত হয়েছে। আর অগাস্ট মাসে সবচেয়ে আকর্ষণীয় Samsung Galaxy A52s 5G-এর ওপর থেকে পর্দা সরায় দক্ষিণ কোরিয়ার সংস্থাটি। এই ফোনটি সম্ভবত ২০২১ সালের সেরা স্যামসাং মিড-রেঞ্জ স্মার্টফোন ছিল। কিন্তু বর্তমানে অ্যান্ড্রয়েড ১২ আপডেট আসারপরে Samsung Galaxy A52s ব্যবহারকারীদের নানান সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

Samsung Galaxy A52s ফোনে অ্যান্ড্রয়েড ১২ আপডেটের পর সমস্যার সম্মুখীন ইউজাররা

স্যামসাং গত জানুয়ারি মাসে গ্যালাক্সি এ৫২এস-এর জন্য ওয়ান ইউআই ৪.০ (One UI 4.0) কাস্টম স্কিন সহ অ্যান্ড্রয়েড ১২ স্টেবল আপডেট রোল আউট করা শুরু করে। বর্তমানে লেটেস্ট সফ্টওয়্যারটি সমস্ত অঞ্চলের হ্যান্ডসেটের জন্য উপলব্ধ। তবে স্যামমোবাইল (SamMobile)- এর রিপোর্ট অনুযায়ী, অ্যান্ড্রয়েড এবং ওয়ান ইউআই-এর নতুন সংস্করণ ইনস্টল করার পরে, ব্যবহারকারীরা এখন এমন সমস্যার সম্মুখীন হচ্ছেন যা আগে হ্যান্ডসেটে উপস্থিত ছিল না। স্যামসাং গ্যালাক্সি এ৫২এস ফোনের একাধিক ব্যবহারকারী স্যামসাং ফোরামেও এই বিষয়ে অভিযোগ করেছেন।

প্রসঙ্গত, সর্বাগ্রে ব্যবহারকারীরা বলছেন যে অ্যান্ড্রয়েড ১২ আপডেটটি ডিভাইসের গতি কমিয়ে দিয়েছে। তাদের মতে, অ্যানিমেশনগুলি ধীরগতিতে চলছে এবং স্ক্রলিংয়ের ক্ষেত্রেও যথেষ্ট সমস্যা হচ্ছে। অধিকাংশই ব্যবহারকারীরাই পারফরম্যান্সের সমস্যার কথাই উল্লেখ করেছেন। তবে, অনেক Samsung Galaxy A52s ফোনের ব্যবহারকারী অ্যান্ড্রয়েড আপডেটের পর দ্রুত ব্যাটারি ফুরিয়ে যাওয়ার মতো সমস্যারও সম্মুখীন হচ্ছেন। হাই রিফ্রেশ রেট মোড ডিজেবল থাকা সত্ত্বেও ব্যাটারির পারফরম্যান্স যথেষ্ট খারাপ পাওয়া যাচ্ছে। এছাড়াও, এমন সমস্যাও হচ্ছে, যার জন্য কলের সময় প্রক্সিমিটি সেন্সর সঠিকভাবে কাজ করা বন্ধ করে দিচ্ছে। এমনকি, একজন ব্যবহারকারী স্পিকারের গুণমানের অবনতির কথা জানিয়েও স্যামসাং ফোরামে অভিযোগ করেছেন।

উল্লেখ্য, স্যামসাং এখনও ব্যবহারকারীদের রিপোর্টের কোনও অফিসিয়াল প্রতিক্রিয়া জানায়নি। তবে সংস্থাটি Samsung Galaxy A52s-এর নতুন ওয়ান ইউআই ৪.১ ইউজার ইন্টারফেসের আপডেটের সাথে এই সমস্যাগুলির সমাধান করবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥