বাড়ছে র‌্যাম সহ সিকিউরিটি, Samsung Galaxy A52S, Galaxy S20, Galaxy A71 5G ফোনে এল One UI 4.0 আপডেট

Avatar

Published on:

গত সপ্তাহে কিছু Samsung Galaxy A52s ফোন ব্যবহারকারী অভিযোগ করেছিলেন যে, তাদের ফোনে Android 12 ভিত্তিক One UI 4.0 আপডেট আসার পর বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে। ব্যবহারকারীরা জানিয়েছিলেন, ফোন স্লো হয়ে যাওয়া থেকে শুরু করে দ্রুত ব্যাটারি শেষ হওয়ার মতো সমস্যায় পড়ছেন তারা। তবে এই সমস্ত ইউজারদের জন্য সুখবর দিয়ে এবার Samsung নতুন আপডেট নিয়ে আসল।

আজ দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি তাদের Galaxy A52s ফোনের জন্য One UI 4.1 আপডেট রোল আউট করেছে। বলার অপেক্ষা রাখে না, নতুন আপডেট পূর্বের বেশ কিছু সমস্যার সমাধান করবে। এই ফোনটির পাশাপাশি Samsung Galaxy S20 FE 4G ও Samsung Galaxy A71 5G ফোনেও One UI 4.1 আপডেট এসেছে।

নতুন আপডেটের চেঞ্জলগে বলা হয়েছে, এর মাধ্যমে একাধিক বাগ ফিক্স করা হয়েছে। আবার এটি মার্চ,২০২২ এর অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ সহ এসেছে। পাশাপাশি স্যামসাং গ্যালাক্সি এ৫২এস, গ্যালাক্সি এস২০ এফই ৪জি, গ্যালাক্সি এ৭১ ৫জি ফোনে স্মার্ট ক্যালেন্ডার ও উন্নত র‌্যাম প্লাস ফিচার যুক্ত হবে।

এরমধ্যে স্মার্ট ক্যালেন্ডার ফিচারটি সমস্ত ম্যাসেজিং অ্যাপ থেকে তারিখ পড়তে পারে। আবার র‌্যাম প্লাস ফোনের ভার্চুয়াল মেমোরি বাড়াবে। ইউজাররা এখন ২ জিবি থেকে ৮ জিবি অপশনের মধ্যে প্রয়োজন মতো বিকল্প বেছে নিতে পারবেন।

আপাতত নতুন আপডেট ইউরোপ ও দক্ষিণ কোরিয়ায় রোল আউট করা হয়েছে। স্যামসাং গ্যালাক্সি এ৫২এস, গ্যালাক্সি এস২০ এফই ৪জি, গ্যালাক্সি এ৭১ ৫জি ফোন ব্যবহারকারীরা নতুন আপডেটের নোটিফিকেশন পেতে শুরু করেছেন। এছাড়া ফোনের Settings > Software Update আপশনে গিয়েও আপডেট এসেছে কিনা চেক করা যাবে।

সঙ্গে থাকুন ➥