শুরু হল Samsung Galaxy M13 5G এর উৎপাদন, Galaxy M33 5G-র পর বাজারে আসার সম্ভাবনা

Avatar

Published on:

স্যামসাং তাদের M সিরিজে অন্তর্ভুক্ত আপকামিং Samsung Galaxy M13 5G স্মার্টফোনটি ভারতের বাজারে লঞ্চ করার তোড়জোড় শুরু করেছে। SM-M135 মডেল নম্বর যুক্ত এই স্যামসাং ফোনটি গত বছর মার্চে এদেশে লঞ্চ হওয়া Samsung Galaxy M12 4G মডেলটির উত্তরসূরি হিসেবে বেশ কিছু আপগ্রেড সহ বাজারে পা রাখবে বলে শোনা যাচ্ছে। এখন আবার একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, Samsung Galaxy M13 5G-এর উৎপাদনও ভারতে শুরু হয়ে গেছে। প্রসঙ্গত, কোম্পানি ইতিমধ্যেই আগামী ২ এপ্রিল তাদের আরেকটি M-সিরিজ ডিভাইস, Galaxy M33 5G- এর ওপর থেকে পর্দা সরাতে চলেছে৷ মনে করা হচ্ছে এই ফোনটির আত্মপ্রকাশের পরপরই ভারতীয় বাজারে Galaxy M13 5G মডেলটি লঞ্চ করা হতে পারে। যেহেতু এটি একটি M-সিরিজ ফোন, তাই এতে একটি শক্তিশালী ব্যাটারি থাকবে বলে আশা করা যায়, যা এই নির্দিষ্ট সিরিজটির একটি ইউএসপি। আসুন Samsung Galaxy M13 5G, ব্যবহারকারীদের কি কি নতুন ফিচার অফার করতে পারে জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এম১৩ ৫জি- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy M13 5G Expected Specifications)

91Mobiles- এর একটি নতুন রিপোর্টে বলা হয়েছে, ভারতে স্যামসাং গ্যালাক্সি এম১৩ ৫জি মডেলটির উৎপাদন শুরু করে দিয়েছে স্যামসাং এবং আগামী ২ এপ্রিল গ্যালাক্সি এম৩৩ ৫জি হ্যান্ডসেটটির লঞ্চের পর এটিও বাজারে আত্মপ্রকাশ করতে পারে। রিপোর্ট অনুযায়ী, আপকামিং গ্যালাক্সি এম১৩ ৫জি-এ ৬.৫ ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে এবং কমপক্ষে ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি, ৬ জিবি র‍্যাম, ১২৮ জিবি স্টোরেজ এবং কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। এই ডিভাইসটির রিটেইল বক্সে কোনও চার্জার অন্তর্ভুক্ত করা হবে না বলেই অনুমান করা হচ্ছে। স্যামসাং গ্যালাক্সি এম১৩ ৫জি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই (OneUI) কাস্টম স্কিনে রান করবে। এই স্মার্টফোনটি গত বছরে মার্চ মাসে ভারতে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এম১২ ৪জি- এর আপগ্রেডেড সংস্করণ হবে।

জানিয়ে রাখি, বাজারে বিদ্যমান Samsung Galaxy M12- এ আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির পিএলএস এলসিডি ডিসপ্লে। এই ডিভাইসটি এক্সিনস ৮৫০ চিপসেট দ্বারা চালিত এবং এতে ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যায়। এটি অ্যান্ড্রয়েড ভিত্তিক ওয়ান ইউ আই কোর (One UI Core) অপারেটিং সিস্টেমে চলে। স্মার্টফোনটির পিছনে একটি কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি আল্ট্রা-ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর রয়েছে উপস্থিত। Samsung Galaxy M12- এর সামনে ওয়াটারড্রপ-স্টাইল নচের ভিতরে এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখতে পাওয়া যায়। এই হ্যান্ডসেটটি ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ৪জি নেটওয়ার্কে ৫৮ ঘন্টা পর্যন্ত টকটাইম অফার করে।

সঙ্গে থাকুন ➥