এক ধাক্কায় ১০ হাজার টাকা দাম কমলো Samsung Galaxy M52 5G ফোনের, এত কমে এই প্রথম

Avatar

Published on:

গত বছর সেপ্টেম্বর মাসে ভারতে আগত Samsung Galaxy M52 5G স্মার্টফোনকে এখন আরো সস্তায় কেনা যাবে। আসলে Galaxy M51 ফোনের উত্তরসূরি হিসাবে আসা এই হ্যান্ডসেটটির উভয় স্টোরেজ ভ্যারিয়েন্টকেই ৩১% বা ১০,০০০ টাকা পর্যন্ত ভারী প্রাইজ-কাটের সাথে বিক্রি কথা ঘোষণা করেছে রিটেল সংস্থা Reliance Digital store। যারপর মিড-রেঞ্জের এই হ্যান্ডসেটকে ২২,০০০ টাকারও কম খরচ করে পকেটস্থ করে নেওয়া যাবে। তবে আগেই জানিয়ে দিই, অফারটি সীমিত সময়ের জন্যই প্রযোজ্য থাকছে।

Samsung Galaxy M52 5G এর দাম ও অফার

ভারতে সামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি স্মার্টফোনকে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছিল। যার মধ্যে, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য ছিল ২৯,৯৯৯ টাকা। অন্যদিকে, ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩১,৯৯৯ টাকা রাখা হয়েছিল। তবে রিলায়েন্স ডিজিটাল স্টোরে এখন ফোনটির বেস ভ্যারিয়েন্টের সাথে ৯,০০০ টাকা এবং টপ মডেলের সাথে ফ্লাট ১০,০০০ টাকার ডিসকাউন্ট অফার করা হচ্ছে। যারপর, সামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি -এর ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম অপশনকে যথাক্রমে নূন্যতম ২০,৯৯৯ টাকা এবং ২১,৯৯৯ টাকা খরচ করে কিনে নেওয়া যাবে।

অন্যান্য অফারের কথা বললে, Citi ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে ১০% বা ৩,০০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পাওয়া যাবে। আবার, IndusInd ব্যাঙ্কের ক্রেডিট কার্ড হোল্ডারদের ১,৫০০ টাকার ক্যাশব্যাক অফার করা হবে। আর কিস্তিতে টাকা শোধ করতে চাইলে ইএমআই অপশনের সুবিধাও দেওয়া হচ্ছে। এক্ষেত্রে, ফোনটির ৬ জিবি ও ৮ জিবি র‌্যাম বিকল্প কেনার জন্য যথাক্রমে মাসিক ৯৮৮ টাকা এবং ১,০৩৫ টাকার ইএমআই দিতে হবে ক্রেতাদের।

প্রসঙ্গত, সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Samsung.com) এবং ই-কমার্স সাইট অ্যামাজনে (Amazon) গ্যালাক্সি এম-সিরিজের এই স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম অপশনকে ২৪,৯৯৯ টাকায় এবং ৮ জিবি র‌্যাম বিকল্পকে ২৬,৯৯৯ টাকায় তালিকাভুক্ত করা আছে।

Samsung Galaxy M52 5G এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনে, কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ একটি ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড প্লাস ডিসপ্লে রয়েছে, যার এসপেক্ট রেশিও ২০:৯ ও রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল স্টাইল, যার কাট আউটের মধ্যে দেখা যাবে ৩২ মেগাপিক্সেলের সেলফি শুটার। আর ফোনের পিছনে দেওয়া হয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (এফ/১.৮ অ্যাপারচার), ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (এফ/২.২ অ্যাপারচার) ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স (এফ/২.৪ অ্যাপারচার)।

পারফরম্যান্সের জন্য, Samsung Galaxy M52 স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই ৩.১ কাস্টম স্কিনে রান করবে। স্টোরেজ হিসাবে এতে, ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি মেমরি বর্তমান। তদুপরি, সিকিউরিটির জন্য ফোনে থাকছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

উক্ত ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – 5G (১১ ব্যান্ড), 4G LTE, ব্লুটুথ ৫.০, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, জিপিএস, এনএফসি, জিএনএসএস ডুয়েল সিম স্লট ও ইউএসবি টাইপ-সি পোর্ট। পাওয়ার ব্যাকআপের জন্য স্যামসাংয়ের গ্যালাক্সি-এম সিরিজের এই ফোনে, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥