8 ফেব্রুয়ারি লঞ্চ হতে পারে Samsung Galaxy S22 Ultra, থাকবে Snapdragon 8 Gen 1 প্রসেসর ও 108MP ক্যামেরা

Avatar

Published on:

স্যামসাংয়ের আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজ Samsung Galaxy S22 -কে কেন্দ্র করে অনেকদিন ধরেই বিভিন্ন খবর সামনে এসেছে। এই সিরিজের অধীনে তিনটি স্মার্টফোন আসবে বলে অনুমান- Samsung Galaxy S22, Samsung Galaxy S22+ ও Samsung Galaxy S22 Ultra। সাম্প্রতিক এক রিপোর্টে দাবি করা হয়েছে আগামী বছরের শুরুতেই এই সিরিজের অন্তর্ভুক্ত স্মার্টফোনগুলি বাজারে লঞ্চ হতে পারে। এবার এক পরিচিত টিপস্টার দাবি করেছেন, Galaxy S22 সিরিজের সবথেকে প্রিমিয়াম ফোন Samsung Galaxy S22 Ultra আগামী বছরের ৮ ফেব্রুয়ারি বাজারে লঞ্চ করবে। এই ফোনে দেখা যেতে পারে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর Snapdragon 8 Gen 1 ও ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর।

Samsung Galaxy S22 Ultra ফেব্রুয়ারি মাসে লঞ্চ হতে পারে

টিপস্টার আইস ইউনিভার্স (@UniverseIce) টুইট করে স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনটির লঞ্চের দিনটি প্রকাশ্যে এনেছেন। টিপস্টারের দাবি অনুযায়ী, আগামী বছর ৮ ফেব্রুয়ারি স্যামসাংয়ের এই প্রিমিয়াম ফোনটির ওপর থেকে পর্দা সরবে। প্রসঙ্গত,এর আগে আরও একটি রিপোর্টে ৮ ফেব্রুয়ারি তারিখটিকেই স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা -এর লঞ্চের তারিখ হিসেবে ইঙ্গিত করা হয়েছিল। তাই স্বভাবতই এই দিনটির দিকে তাকিয়ে রয়েছেন স্মার্টফোন প্রেমীরা। ইতিমধ্যেই বিভিন্ন সূত্র থেকে এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে নানান তথ্য প্রকাশ্যে এসেছে।

স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy S22 Ultra Expected Specifications)

স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনটির কয়েকটি রেন্ডার প্রকাশ্যে এসেছে। রেন্ডার অনুযায়ী, এই ফোনে থাকতে পারে ৬.৮ ইঞ্চির কিউএইচডি+ কার্ভড AMOLED ডিসপ্লে। ফোনটি এস পেন ( S Pen) সাপোর্ট সহ আসতে পারে। এই ফোনের রিয়ার ক্যামেরা ইউনিটটি প্রোটেকটিভ গার্ডের ভেতর থাকতে পারে। রেন্ডারে এই ফোনটির রিয়ার ক্যামেরা প্যানেলে পাঁচটি কাটআউট দেখতে পাওয়া যাচ্ছে। তাই মনে করা হচ্ছে স্যামসাং গ্যালাক্সি এস২২ ফোনে থাকতে পাঁচটি ক্যামেরা সেন্সর। যদিও এই বিষয়ে বিশদে কিছু জানা যায়নি। তবে শোনো যাচ্ছে রিয়ার প্যানেলের প্রাইমারি ক্যামেরা সেন্সরটি হতে পারে ১০৮ মেগাপিক্সেলের।

Samsung Galaxy S22 Ultra ফোনটিতে ব্যবহার করা হতে পারে কোয়ালকমের লেটেস্ট পরবর্তী প্রজন্মের (৫জি) প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১। টিপস্টারের দাবি করা লঞ্চের তারিখটি যদি সঠিক প্রমাণিত হয় তাহলে মনে করা হচ্ছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ বাজারে আসা পাঁচটিরও বেশি স্মার্টফোনের সঙ্গে এই ফোনটিকে প্রতিযোগিতায় নামতে হবে। উল্লেখ্য, ইতিমধ্যেই চীনের সার্টিফিকেশন সাইট 3C – তে খুঁজে পাওয়া গেছে Samsung Galaxy S22 Ultra- কে। সেই সাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এই ফোনে থাকতে পারে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥