Samsung Galaxy S22 এবং Galaxy S22 Ultra ভারতে আসার আগেই দাম ফাঁস

Avatar

Published on:

গত সপ্তাহেই স্যামসাং তাদের বহু চর্চিত Samsung Galaxy S22 ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরিয়েছে। গত ৯ ফেব্রুয়ারি স্যামসাং গ্যালাক্সি আনপ্যাকড (Samsung Galaxy Unpacked) লঞ্চ ইভেন্টে দক্ষিণ কোরিয়ার সংস্থাটি লাইনআপে থাকা Samsung Galaxy S22, Galaxy S22+ এবং Galaxy S22 Ultra-এই তিনটি ডিভাইস উন্মোচন করেছে। শোনা যাচ্ছে শীঘ্রই ভারতের বাজারে এই মডেলগুলি লঞ্চ হবে। গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে স্যামসাং ইউরোপে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মার্কেটে এই স্মার্টফোনগুলির মূল্য সামনে এনেছিল। যদিও সংস্থা এই হ্যান্ডসেটগুলির ভারতীয় ভ্যারিয়েন্টের দাম এখনও প্রকাশ করেনি। তবে এখন একটি নতুন রিপোর্টে ভারতে Samsung Galaxy S22 এবং Galaxy S22 Ultra ফোন দুটির দাম প্রকাশ করা হয়েছে।

সামনে এল Samsung Galaxy S22 এবং Galaxy S22 Ultra ফোনের ভারতীয় দাম

মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)- এর নতুন রিপোর্ট থেকে ভারতীয় বাজারে স্যামসাং গ্যালাক্সি এস২২ এবং স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা মডেল দুটির দাম প্রকাশ্যে এসেছে। রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, এক রিটেইলারের সূত্রে জানা গেছে, স্যামসাং গ্যালাক্সি এস২২- এর বেস মেমরি ভ্যারিয়েন্টের দাম রাখা হবে ৬৯,৯০০ টাকা। আর টপ-এন্ড এস২২ আল্ট্রা -এর দাম ১,০৯,৯০০ টাকা থেকে শুরু হবে।

প্রসঙ্গত, উল্লেখিত বেস মেমরি ভ্যারিয়েন্ট সম্পর্কে বললে- স্যামসাং গ্যালাক্সি এস২২ এবং গ্যালাক্সি এস২২ প্লাস হ্যান্ডসেটগুলি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ বেস মেমরি কনফিগারেশনের সাথে আসবে। আবার গ্যালাক্সি এস২২ আল্ট্রা মডেলটি পাওয়া যাবে ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ থেকে।

এছাড়া জানা গেছে, Samsung Galaxy S22 এবং Galaxy S22 Plus ফোনটি ভারতে ব্ল্যাক, হোয়াইট এবং গ্রীন- এই তিনটি কালারে পাওয়া যাবে এবং Samsung Galaxy S22 Ultra শুধুমাত্র ফ্যান্টম ব্ল্যাক, হোয়াইট- এই দুই কালার অপশনে আত্মপ্রকাশ করবে। আবার এই ফোনের গ্রীন এবং পিঙ্ক গোল্ড কালার অপশন দুটি চলতি বছরের শেষের দিকে আসবে বলে জানা গেছে।

স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা স্পেসিফিকেশন এবং ফিচার (Samsung Galaxy S22 Ultra Specifications and Features)

স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩,০৮৮ ×১,৪৪০ পিক্সেলের কোয়াড এইচডি+ রেজোলিউশন সহ ৬.৮ ইঞ্চির ২এক্স AMOLED প্যানেল রয়েছে। এই ডিসপ্লেতে ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১০০ শতাংশ ডিসিআই- পি৩ (DCI-P3) কভারেজ এবং ১,৭৫০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করবে। এছাড়াও স্ক্রিনের মধ্যে দেওয়া হয়েছে আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S22 Ultra ফোনের কোয়াড ক্যামেরা সেটআপে এফ/১.৮ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা, ৩এক্স অপটিক্যাল জুম এবং এফ/২.৫ অ্যাপারচার সহ ১০ মেগাপিক্সেলের লেন্স এবং ১০এক্স অপটিক্যাল জুম এবং এফ/৪.৯ অ্যাপারচার সহ ১০ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স উপস্থিত। ফোনের সামনে, এফ/২.২ অ্যাপারচার সহ ৪০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

এই ডিভাইসটি ভারতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ সহ আসবে এবং সম্ভবত দেশে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনে আসবে। Samsung Galaxy S22 Ultra অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ (One UI 4.1) কাস্টম স্কিনে রান করে এবং এটি ৪৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে।

সঙ্গে থাকুন ➥