HomeTech Newsনোকিয়া ফোন নির্মাতা HMD Global আনছে আরও স্মার্টফোন ও ট্যাব, থাকবে এই...

নোকিয়া ফোন নির্মাতা HMD Global আনছে আরও স্মার্টফোন ও ট্যাব, থাকবে এই বিশেষ ফিচার

নোকিয়া (Nokia) ব্র্যান্ডের ফোন এবং ট্যাবলেট নির্মাতা এইচএমডি গ্লোবাল (HMD Global) সম্প্রতি তাদের নিজস্ব ব্র্যান্ডিংয়ের সাথে HMD Pulse সিরিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য এক্সক্লুসিভ HMD Vibe স্মার্টফোনটি লঞ্চ করেছে। এগুলির বাজারে আসার কয়েকদিনের মধ্যে এখন ফিনল্যান্ডের একটি সূত্র মারফৎ জানা গেছে যে, কোম্পানিটি ইউরোপে তাদের নিজস্ব ব্র্যান্ডের অধীনে আরও দুটি ডিভাইস উন্মোচন করতে চলেছে। এগুলি হল HMD XR21rugged ফোন এবং HMD T21 ট্যাবলেট। নামগুলো চেনা চেনা লাগছে তো? ঠিকই ধরেছেন, XR21 এবং T21 আগে নোকিয়া ব্র্যান্ডিংয়ের সাথে লঞ্চ করা হয়েছিল। তবে, মনে করা হচ্ছে কোম্পানিটি এখন নোকিয়াকে বাদ দিয়ে এইচএমডি ব্র্যান্ডের অধীনে এগুলিকে বাজারজাত করার পরিকল্পনা করছে। দুটি ডিভাইস ইতিমধ্যেই কয়েকটি রিটেলার ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে, যা ডিভাইস দুটির কালার, মেমরি এবং মূল্য প্রকাশ করেছে৷

HMD XR21rugged ফোন এবং HMD T21 ট্যাবলেট আসছে ইউরোপে

এইচএমডি এক্সআর২১ হবে ইউরোপে কোম্পানির প্রথম ৫জি মডেল। রিপোর্ট অনুযায়ী, এটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ একটিমাত্র কালো রঙের বিকল্পে উপলব্ধ হবে। এর প্রত্যাশিত মূল্য হবে প্রায় ৪৫৭.৯০ ইউরো (প্রায় ৪০,৮৬০ টাকা)। স্পেসিফিকেশন সর্ম্পকে বললে, নতুন এক্সআর২১ মডেলে আগের নোকিয়া ব্র্যান্ডিংয়ের মডেলের মতো একই হার্ডওয়্যার স্পেসিফিকেশন থাকবে বলে জানা গেছে। তাই এতে ৬.৪৯ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট, ৬৪ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা এবং ৪,৮০০ এমএএইচ সেল থাকবে বলে আশা করা যায়৷ ফোনটিতে আইপি৬৯ এবং এমআইএল-এসটিডি-৮১০এইচ সার্টিফিকেশনও থাকবে, যা একটি রাগড ফোনের ক্ষেত্রে প্রত্যাশিত।

অন্যদিকে, এইচএমডি টি২১ ট্যাবলেটটি একমাত্র কালো ভ্যারিয়েন্টে আসবে বলে জানা গেছে। টপ-এন্ড ৩০২.৯০ ইউরো (প্রায় ২৭,০০০ টাকা) মূল্যে এলটিই সংযোগ, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অফার করবে। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সহ সাশ্রয়ী মূল্যের এলটিই ভ্যারিয়েন্টের দাম ২৫৬.৯০ ইউরো (প্রায় ২২,৯২০ টাকা) হবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া, একই ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের সাথে T21 ট্যাবের একটি ওয়াই-ফাই মডেলও পাওয়া যাবে, যার মূল্য ২২৮.৯০ ইউরো (প্রায় ২০,৪২০ টাকা) হবে। HMD T21 সম্ভবত ১০.৪ ইঞ্চির ডিসপ্লে, ৮,২০০ এমএএইচ ব্যাটারি এবং স্টাইলাস সাপোর্টের মতো বৈশিষ্ট্য সহ একটি রিব্র্যান্ডেড নোকিয়া ট্যাবলেট। HMD XR21 এবং T21 খুব শীঘ্রই বাজারে আসবে এবং শোনা যাচ্ছে এগুলি জুনের প্রথম দিকেই বিক্রির জন্য উপলব্ধ হবে।

RELATED ARTICLES

Most Popular