কেনার জন্য তৈরী? ৫ আগস্ট আসছে ফোল্ডিং ফোন Samsung Galaxy Z Fold 2

Published on:

কয়েকদিন আগের একটি রিপোর্টে দাবি করা হয়েছিল, আগামী ৫ আগস্ট অনুষ্ঠিত হতে চলা অনলাইন Galaxy Unpacked ইভেন্টে দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন Galaxy Note 20 লঞ্চ করলেও Galaxy Z Fold 2 ফোনটি লঞ্চ হবেনা। তবে সে রিপোর্ট কে ভুল প্রমান করে কোম্পানি গতকাল টুইটে জানিয়ে দিল আগামী ৫ আগস্ট সামনে আসবে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ২। শুধু তাই নয়, এই ফোনটি বাটারফ্লাই লোগো সহ আসবে। Samsung Galaxy Z Fold 2 ফোনটি গ্যালাক্সি ফোল্ড এর আপগ্রেড ভার্সন হবে।

স্যামসাং আজ তাদের ব্রিটেনের টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে এই ফোনের লঞ্চ ডেট নিশ্চিত করেছে। টুইটের ক্যাপশনে লেখা আছে ‘এ নিউ লুক আনফোল্ডস ০৫.০৮.২০২০।’ কিছুদিন আগে Galaxy Z Fold 2 ফোনটিকে চীনের 3C সার্টিফিকেশন ওয়েবসাইটেও দেখা গিয়েছিল। সার্টিফিকেশন সাইটে এই ফোনের মডেল নম্বর ছিল SM-F9160। এই ফোনটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে আসবে। এছাড়াও ফোনটিতে ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করবে।

এরআগে জানা গিয়েছিল Galaxy Z Fold 2 ফোনে ৭.৫৯ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। ফোনটির দ্বিতীয় ডিসপ্লে হবে ৬.২৩ ইঞ্চি সুপার অ্যামোলেড। আবার এতে S Pen সাপোর্ট দেওয়া হবে। এছাড়াও গ্যালাক্সি ফোল্ড ২ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ১২ মেগাপিক্সেল। এছাড়াও ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর ও ৬৪ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স থাকবে । উন্নত ফটোগ্রাফির জন্য এখানে ডুয়েল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশান দেওয়া হতে পারে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হতে পারে।

গ্যালাক্সি জেড ফোল্ড ২ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসরের সাথে আসতে পারে। এতে পাঞ্চ হোল ডিসপ্লে সহ ডুয়েল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে। এতে থাকবে ৪,৩৬৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যার সাথে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার ফোনটি ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে আসবে। যদিও কোম্পানির তরফে এই ফোনের দাম এখনও জানা যায়নি, তবে গ্যালাক্সি ফোল্ড ২ ফোনটি ১,৪০,০০০ টাকার রেঞ্জে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥