Samsung Care+: বিক্রি বাড়াতে Galaxy Z Fold 4, Galaxy Z Flip 4 ফোল্ডেবল ফোনের সারাইয়ের খরচ কমালো Samsung

Avatar

Published on:

samsung-galaxy-z-fold-flip-4-screen-repair-cost-reduce-cut-report

চলতি সপ্তাহের প্রথমার্ধে অনুষ্ঠিত ‘Galaxy Unpacked’ ইভেন্ট চলাকালীন Samsung তাদের পরবর্তী-প্রজন্মের Galaxy Z Fold 4 এবং Galaxy Z Flip 4 ফোল্ডেবল স্মার্টফোনকে বিশ্বব্যাপী লঞ্চ করেছিল। বলাবাহুল্য নবাগত ফোন-দ্বয় প্রিমিয়াম সেগমেন্টের অধীনে এসেছে। এক্ষেত্রে হ্যান্ডসেট যত ব্যয়বহুল হবে, ততই বেশি হবে তার ‘মেইন্টেনেন্স চার্জ’। আর এই ভাবনা যে অমূলক নয়, তা পূর্বসূরি Galaxy Z Fold 3 এবং Z Flip 3 মালিকরা ভালোই টের পেয়েছিলেন। কিন্তু এই বছর কিছুটা ব্যতিক্রমী ভাবনা রাখছে Samsung। কেননা, গ্রাহকদের নতুন ফোল্ডেবল ডিভাইস দুটি কিনতে উৎসাহিত করার জন্য দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্টটি চলতি বছর Samsung Care+ সাবস্ক্রিপশন প্ল্যানের অধীনে মেরামতের খরচ বা রিপেয়ারিং কস্ট উল্লেখযোগ্যভাবে কমিয়েছে বলে জানা গেছে। আপনাদের অবগতের জন্য জানিয়ে রাখি, Samsung Care+ প্ল্যান – ড্রপ, স্পিল এবং ক্র্যাক স্ক্রীনের কভারেজ সহ আসে। সাবস্ক্রাইবাররা এখন মাত্র ২৯ ডলার বা ভারতীয় মূল্যে আনুমানিক ২,৩০০ টাকার পরিবর্তে তাদের ৪তম প্রজন্মের নতুন ফোল্ডেবল ফোনের ক্ষতিগ্রস্থ স্ক্রিন পরিবর্তন করতে পারবেন।

Care+ সাবস্ক্রাইবারদের জন্য Galaxy Z Fold 4 ও Galaxy Z Flip 4 ফোনের স্ক্রিন মেরামতের চার্জ কমানোর সিদ্ধান্ত নিল Samsung

স্যামসাংয়ের ফোল্ডেবল ফোনগুলি এক বছরের স্যামসাং কেয়ার+ অ্যাকসিডেন্টাল ড্যামেজ প্রটেকশন সহ আসে। উল্লেখ্য, এই প্ল্যানের অধীনে – স্ক্রিন প্রতিস্থাপন, ওয়াটার ড্যামেজ এবং রিয়ার কভার প্রতিস্থাপন সহ ডিভাইসের যাবতীয় দুর্ঘটনাজনিত ক্ষতি কভার করা হয়। তবে ওয়ারেন্টি পিরিয়ড অতিক্রান্ত হয়ে যাওয়ার পর, ব্যবহারকারীরা যদি তাদের ফোল্ডেবল ফোন মেরামতের বা স্ক্রিন প্রতিস্থাপনের আবেদন করেন, তবে সেই পরিষেবার সম্পূর্ণ খরচ তাদেরই বহন করতে হবে।

‘দ্য ভার্জ’ (The Verge) দ্বারা প্রকাশিত একটি লেটেস্ট রিপোর্ট অনুসারে, সদ্য আগত স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ ফ্ল্যাগশিপ ফোনের মেরামতের খরচ এখন তুলনামূলকভাবে কমানো হয়েছে। যার দরুন, ক্র্যাক স্ক্রিন ঠিক করার জন্য ব্যবহারকারীদের ২৯ ডলার বা প্রায় ২,৩০০ টাকা প্রারম্ভিক চার্জ প্রদান করতে হবে। প্রসঙ্গত, পূর্বসূরি গ্যালাক্সি জেড ফোল্ড ৩ (Galaxy Z Fold 3) এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ (Galaxy Z Flip 3) মডেলের স্ক্রিন মেরামতের জন্য স্যামসাং কেয়ার+ প্ল্যানের সাবস্ক্রাইবারদের স্ট্যান্ডার্ড ওয়ারেন্টির অধীনে ২৪৯ ডলার (প্রায় ১৯,৮০০ টাকা) খরচ করতে হতো৷ আর স্যামসাং কেয়ার+ ছাড়া ওয়ারেন্টির বাইরে স্ক্রিন মেরামত করতে হলে প্রায় দ্বিগুন অর্থাৎ ৪৮০ ডলার (আনুমানিক ৩৮,২০০ টাকা) পর্যন্ত খরচ ছিল। জানিয়ে রাখি, স্যামসাং কেয়ার+ প্ল্যানের সাবস্ক্রিপশন চার্জ মাসিক ১১ ডলার (প্রায় ৮০০ টাকা)।

এদিকে, ভারতে Galaxy Z Fold 4 এবং Galaxy Z Flip 4 -এর প্রি-বুকিংয়ের কার্যক্রম আগামী ১৬ই আগস্ট ঠিক দুপুর ১২টা থেকে লাইভ করে দেওয়া হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করেছে Samsung। উভয় ফোনই কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর এবং ভ্যারিয়েবল রিফ্রেশ রেট সমর্থিত টাচ-স্ক্রিন সহ এসেছে। ডিভাইসগুলির ডিসপ্লে প্যানেল এবং রিয়ার গ্লাস প্যানেল কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্লাস দ্বারা সুরক্ষিত। আবার ধুলো এবং জল প্রতিরোধের জন্য জেড-সিরিজের এই ফ্ল্যাগশিপ-দ্বয় IPX8 রেটিং প্রাপ্ত।

আর দামের কথা বললে, Samsung Galaxy Z Fold 4 মডেলের প্রারম্ভিক মূল্য ১,৭৯৯.৯৯ ডলার (প্রায় ১,৪২,৭০০ টাকা) রাখা হয়েছে এবং Galaxy Z Flip 4 ফোনটির দাম ৯৯৯ ডলার (প্রায় ৭৯,০০০ টাকা) থেকে শুরু হচ্ছে।

সঙ্গে থাকুন ➥