Samsung Galaxy M33 5G অফিসিয়াল লঞ্চের দোরগোড়ায়, Bluetooth SIG ও NBTC পোর্টালে দেখা গেল

Avatar

Updated on:

স্যামসাং তাদের M-সিরিজের নতুন মডেল Samsung Galaxy M33 5G বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ডিভাইসটির সম্পর্কে বিভিন্ন মহল থেকে ইতিমধ্যেই একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে। এবার Samsung Galaxy M33 5G ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) এবং থাইল্যান্ডের এনবিটিসি (NBTC)-তে স্পট করা গেছে। সাইটগুলি থেকে ফোনটির সম্পর্কে বেশি তথ্য সামনে না এলেও সেটি যে শীঘ্রই বাজারে পা রাখবে, তার ইঙ্গিত পাওয়া যাচ্ছে৷ উল্লেখ্য, Samsung Galaxy M33 5G ভারতের বাজারেও শীঘ্রই লঞ্চ হবে। স্যামসাংয়ের গ্রেটার নয়ডার কারখানায় এর উৎপাদনও শুরু হয়ে গিয়েছে। স্যামসাংয়ের M-সিরিজের এই ফোনটি ফেব্রুয়ারির শেষের দিকে ভারতের বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

Samsung Galaxy M33 5G পেল একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন

মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)- এর নতুন রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি স্মার্টফোনটি ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG)- এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। সাইটের তালিকায় দেখা যাচ্ছে যে, এই স্যামসাং ফোনটির মডেল নম্বর SM-M336B/DS, যা বোঝায় যে স্মার্টফোনটি ডুয়েল-সিম (DS) সাপোর্ট সহ আসবে। লিস্টিং থেকে আরো জানা যাচ্ছে যে, গ্যালাক্সি এম৩৩ ৫জি ব্লুটুথ ভি৫.১ সংযোগ সহ আসবে।

মাইস্মার্টপ্রাইস-এর আরেকটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে, ব্লুটুথ এসআইজি-র পাশাপাশি স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি ফোনটি থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। সাইটের লিস্টিংটি আবারও নিশ্চিত করেছে যে, SM-M336B/DS মডেল নম্বরটি স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি- এর সাথেই যুক্ত। এটি ছাড়া এনবিটিসি তালিকাটি গ্যালাক্সি এম৩৩ ৫জি হ্যান্ডসেটটির কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি।

জানিয়ে রাখি, গত মাসে Samsung Galaxy M33 5G ফোনটির উৎপাদন গ্রেটার নয়ডায় স্যামসাংয়ের উৎপাদন কেন্দ্রে শুরু হয়েছে বলে জানা গেছে। এটি থেকে স্বাভাবিকভাবেই অনুমান করা যায় স্মার্টফোনটি শীঘ্রই ভারতে লঞ্চ হতে পারে। এই প্রসঙ্গে জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা (@stufflistings) জানিয়েছেন যে, Samsung ফেব্রুয়ারির শেষের দিকে ভারতে Galaxy M33 5G ফোনটি উন্মোচন করতে পারে। তবে যেহেতু দক্ষিণ কোরিয়ার সংস্থাটির তরফে এখনও ফোনটির লঞ্চ সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি, তাই এই তথ্যটির সত্যতা কতটা তা সময়ই বলতে পারবে।

প্রসঙ্গত, গতবছর ডিসেম্বরে Samsung Galaxy M33 5G স্মার্টফোনটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে দেখতে পাওয়া যায়। গিকবেঞ্চ লিস্টিংটি প্রকাশ করেছে, আসন্ন ৫জি কানেক্টিভিটি যুক্ত স্মার্টফোনটি স্যামসাং এর নিজস্ব এক্সিনস ১২০০ (Exynos 1200) প্রসেসর দ্বারা চালিত হবে। এছাড়াও এই ডিভাইসটি আসবে ৬ জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম সহ। আবার ডিসেম্বর মাসেই প্রকাশিত অন্য একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছিল, Samsung Galaxy M33 5G ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে কিন্তু এর ফাস্ট চার্জিং সাপোর্টের বিষয়ে কিছু জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥