Samsung, Poco, Realme-র চারটি ক্যামেরার সেরা সস্তা ফোনগুলি দেখে নিন

Avatar

Published on:

ফটোগ্রাফির শখ কম-বেশি প্রত্যেকটি মানুষের মধ্যেই থাকে। আর এখন হলো সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস শেয়ার করার যুগ। ফলে জীবনের প্রতিটি স্মরণীয় মুহূর্তকে ক্যামেরা বন্দি করে তা পোস্ট করা আমাদের স্বভাবে পরিণত হয়েছে। তবে আমাদের ব্যবহৃত মোবাইলের ক্যামেরা যদি ভালো না হয়, তাহলে মুহূর্তগুলি যতই সুন্দর হোক না কেন, ছবিতে কিন্তু তা নিখুঁতভাবে ধরা দেবে না। এই কারণে ক্যামেরাবান্ধব স্মার্টফোনের চাহিদা বেড়েছে। আজকের এই প্রতিবেদনে আমরা এমনই কয়েকটি দুর্দান্ত স্মার্টফোনের হদিশ দেব, যেগুলিতে কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এছাড়া ফোনগুলি বড় ডিসপ্লে ও শক্তিশালী ব্যাটারি সহ এসেছে। আবার Samsung, Poco, Realme-র এই স্মার্টফোনগুলির দাম রাখা হয়েছে ১৫,০০০ টাকার কম।

Poco M2: ১১,৪৯৯ টাকা

পোকো এম২ স্মার্টফোনে রয়েছে, কর্নিং গরিলা গ্লাস সহ একটি ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে। এতে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ (MIUI 11) কাস্টম ওএস স্কিনে চলবে। তবে এখন এটিকে এমআইইউআই ১২ (MIUI 12) কাস্টম স্কিনে আপগ্রেড করা যাবে। উল্লেখিত মূল্যটি ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের।

ক্যামেরার কথা বললে, এই ফোনে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, ২ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল সেন্সর সমেত একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ আছে। পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি। প্রসঙ্গত, ফোনটি Flipkart থেকে কিনলে ব্যাঙ্ক কার্ড অফার, এক্সচেঞ্জ বোনাস পাওয়া যাবে।

Samsung Galaxy F12: ১২,৯৯৯ টাকা

স্যামসাং গ্যালাক্সি এফ১২ স্মার্টফোনে, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ইনফিনিটি-ভি ডিসপ্লে দেওয়া হয়েছে। উন্নত পারফরম্যান্স অফার করতে এটি, মালি-জি৫২ জিপিইউ এবং এক্সিনস ৮৫০ অক্টা-কোর প্রসেসর সহ এসেছে। এই ফোন অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই ৩.১ (OneUI 3.1) কাস্টম অপারেটিং সিস্টেমে চলবে। গ্যালাক্সি সিরিজের এই হ্যান্ডসেটে ইউজাররা ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ পেয়ে যাবেন। যদিও, ফোনের স্টোরেজ ক্যাপাসিটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব।

ফটোগ্রাফির জন্য এই স্মার্টফোনে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সহ একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। ডুয়েল সিমের এই হ্যান্ডসেটে 4G VoLTE সাপোর্ট করে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Realme C15: ১০,৯৯৯ টাকা

রিয়েলমি সি১৫ স্মার্টফোনে, ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লে, ২০:৯ এসপেক্ট রেশিও এবং কর্নিং গরিলা গ্লাস ৩ প্লাস প্রোটেকশন সহ এসেছে। থাকছে ২.৩ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। স্টোরেজ হিসাবে ফোনে, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড মেমোরি পাওয়া যাবে। ফোনের স্টোরেজ ক্যাপাসিটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন ইউজাররা।

ফটোগ্রাফির জন্য ফোনে, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর ও‌ জোড়া ২ মেগাপিক্সেল সেন্সর সহ কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥